Amit Shah Rally Live:  রাজমিস্ত্রির পরিবারের বাড়িতে মধ্যাহ্নভোজ সারলেন অমিত শাহ, আর কিছুক্ষণের মধ্যেই পৌঁছবেন সভাস্থলে
মধ্যাহ্নভোজ সারলেন অমিত শাহ (Picture Source: PTI)

কলকাতা, ১৯ ডিসেম্বর:  মেদিনীপুরর বালিজুড়ি গ্রামে রাজমিস্ত্রির পরিবারের বাড়িতে মধ্যাহ্নভোজ সারলেন অমিত শাহ। সনাতন সিংহর বাড়িতে শাহকে পাত পেরে খাওয়ালেন। মেনুতে ছিল স্যালাড, ভাত, রুটি, পোস্ত দিয়ে খোসলা শাক, লাউ দিয়ে মুগ ডাল, শুক্তো, ঢেঁড়স, উচ্ছে এবং পটল ভাজা, ফুলকপির তরকারি, টক দই, মিষ্টি, পাঁপড় এবং চাটনি। উপস্থিত ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ।

আর কিছুক্ষণের মধ্যেই তিনি সভাস্থলে পৌঁছবেন।

দু’দিনের সফরে রাজ্যে অমিত শাহ। আজ মেদিনীপুরে সভা। শুভেন্দু সহ তৃণমূলত্যাগী একাধিক নেতার বিজেপিতে যোগদানের সম্ভাবনা। ক্ষুদিরাম বসুর মাসির বাড়িতে অমিত শাহ। স্বাধীনতা সংগ্রামীর পরিবারের সদস্যদের সম্মান জানান তিনি। অমিত শাহ বলেন, ক্ষুদিরাম বসুর জন্মস্থানে এসে মাটি মাথায় স্পর্শ করালাম। এটা আমার সৌভাগ্য।তিনি আনন্দের সঙ্গে ভারতের স্বাধীনতা আন্দোলনের জন্য আত্মত্যাগ করতে ফাঁসিতে ঝাঁপিয়ে পড়েছিলেন।

শুক্রবার কলকাতায় পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ মেদিনীপুরে তাঁর জনসভা। নিউটাউনের একটি হোটেলে ওঠেন তিনি। শহরে পৌঁছে তিনি টুইট করে লেখেন,''কলকাতায় পৌঁছলাম। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মতো মহামানবের এই পুণ্যভূমিকে শতকোটি প্রণাম জানাই।"

আজ সারাদিনে রয়েছে তাঁর একগুচ্ছ কর্মসূচি। সকালে হোটেলেই এনআইয়ের কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর যাবেন স্বামী বিবেকানন্দের পৈত্রিক বাড়িতে। সেখান থেকে কলকাতা বিমানবন্দর পৌঁছবেন। হেলিকপ্টারে মেদিনীপুরের উদ্দেশে রওনা দেবেন। সেখানে পৌঁছে সিদ্ধেশ্বরী মন্দিরে গিয়ে পুজো দেবেন। এরপর মেদিনীপুর শহরে ক্ষুদিরাম বসুর মূর্তি মাল্যদান করবেন অমিত শাহ। যাবেন হবিবপুরে ক্ষুদিরাম বসুর মাসির বাড়িতেও।

আরও পড়ুন, শনিবার শালবনির এক রাজমিস্ত্রির বাড়িতে খোসলা শাক ভাজা-ভাত সহযোগে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ

এরপর শালবনি (Shalbani) থানার কর্ণগড় ১০ নম্বর পঞ্চায়েতের বালিঝুড়ি গ্রামে রাজমিস্ত্রি সনাতনের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। ভাত, ডাল, রুটি, ঢ্যাঁড়স, পটল, উচ্ছে, খোসলা শাক ভাজা, শুক্তো, ফুলকপির তরকারি রাঁধা হবে তাঁর জন্য। এরপর দুপুর আড়াইটে নাগাদ মেদিনীপুর কলেজ মাঠে অমিত শাহ-র জনসভা। বিকেলে মেদিনীপুর থেকে হেলিকপ্টারে কলকাতায় ফিরে, রাতে হোটেলে রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করার কথা।

আজ অমিত শাহর উপস্থিতিতে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিজেপিতে (BJP) যোগদান হবে।