Amit Shah Performs Arti At Dakshineswar Temple: দক্ষিণেশ্বর মা ভবতারিণীর আরতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের, দেখুন ভিডিও
Amit Shah. Photo Source: ANI

কলকাতা, ৬ নভেম্বর: দক্ষিণেশ্বর কালী মন্দিরে (Dakshineswar Temple) পুজো দিয়ে বঙ্গ সফরের দ্বিতীয় দিনের ২১-র লক্ষ্যে (2021 West Bengal Assembly Election) 'নির্বাচনী প্রচার' সূচনা করলেন অমিত শাহ (Amit Shah)। শঙ্খধ্বনিতে স্বাগত জানানো হয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। অমিত শাহের আগমণে এদিন কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় মন্দিরচত্বর। মা ভবতারিণীর আরতি করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অমিত শাহের সঙ্গে এদিন হাজির ছিলেন অনুপম হাজরা (Anupam Hazra), মুকুল রায় (Mukul Roy), দিলীপ ঘোষ (Dilip Ghosh) ছাড়াও সমস্ত মান-অভিমান ভুলে রাহুল সিনহাও হাজির ছিলেন মন্দিরে। শুক্রবার সকালে বিএসএফ কর্মীদের সঙ্গে বৈঠক সেরে তিনি পৌঁছে যান দক্ষিণেশ্বর মন্দিরে।

মায়ের মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করেন অমিত শাহ। হাতে পঞ্চপ্রদীপ নিয়ে আরতি সারেন তিনি। মন্দির থেকে বেরিয়ে অমিত শাব বলেন, "পশ্চিমবঙ্গের কলকাতার দক্ষিণেশ্বরে মা কালী মন্দিরে পুজো দিতে পেরে আমি ধন্য। মা কালী যেন সকল দেশবাসীর সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনার জন্য আশীর্বাদ করেন।" দক্ষিণশ্বর থেকে এরপর অমিত শাহ পৌঁছে যান গৌরাঙ্গনগরে শ্রী নবীন বিশ্বাসের বাড়িতে। সেখানেই স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল এদিন।

দু'দিনের সফরে বাংলায় এসে প্রথমদিন বাঁকুড়ায় জনসভা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জনসভা শেষে বাঁকুড়ার চুতুরডিহি গ্রামে বিভীষণ হাঁসদার বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন অমিত শাহ। আদিবাসী রীতি ও পরম্পরা মেনে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রীকে আপ্যায়ন জানায় বাঁকুড়ার আদিবাসী গ্রাম চতুরডিহি।