WB Assembly Elections 2021: ‘মমতা দেউলিয়া হয়ে গেছেন, ওঁর ফাঁদে পা দেবে না কংগ্রেস’, অধীর চৌধুরি
মমতা বন্দ্যোপাধ্যায়(Photo Credits: Facebook)

বহরমপুর, ৩ এপ্রিল: বৃহস্পতিবার নন্দীগ্রামের ঘটনা নিয়ে মমতাকে তীব্র আক্রমণ করলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরি (Adhir Ranjan Chowdhury)। এদিন তিনি বলেন, “লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে হারাতে ওর সেনাপতিকে পাঠিয়েছিলেন। এখন সেনাপতির হাতে ওনাকে বেঘোরে হারতে হচ্ছে। দুনিয়া গোল। এটা আমি উপভোগ করছি। আমার ভাল লাগছে। আমাকে যাঁরা হারানোর চেষ্টা করেছিলেন, এখন তাঁরা নিজেদের মধ্যে মারামারি করছেন। মমতা যে হারছেন তা নিজেই সকাল সকাল বুঝতে পেরেছিলেন। আর সেই হতাশায় যা যা করা উচিত তাই করেছেন। শেষপর্যন্ত রাজ্যাপালকে ফোনও করলেন। ভিক্ষা চাইলেন। এমনিতে সবসময় বলেছেন জগদীপ ধনখড় বিজেপির রাজ্যপাল। তাঁর কাছেই হাত পাততে হল মমতাকে। তাহলেই ভাবুন কতটা দেউলিয়া হয়ে গেছে।” আরও পড়ুন-Topsia Road Fire: কাকভোরে দাউ দাউ আগুনে তপসিয়ার জুতোর কারখানা, ঘটনাস্থলে দমকল

অধীরের দাবি, বৃহ্স্পতিবার মমতার যা অ্যাকটিভিটি ছিল তা দেখে বেশ বোঝা যাচ্ছে ওঁর আর কোথাও যাওয়ার জায়গা নেই। নৈতিক পরাজয় ঘটেছে। মমতার হেরে যাওয়া মানে তৃণমূলের হেরে যাওয়া। উনিতো ২৯৪টি আসনেরই প্রার্থী। এদিকে বিজেপির বিরুদ্ধে জোট গড়ে তুলতে সমস্ত বিরোধী দলকে আহ্বান করেছেন মমতা। সেই সংক্রান্ত চিঠি গেছে সোনিয়া গান্ধীর কাছেও। তাতে বেজায় চটেছেন অধীর। এই প্রসঙ্গে রীতিমতো ক্ষোভ উগরে দিলেন প্রদেশ সভাপতি। বললেন, “নরেন্দ্র মোদি কংগ্রেসমুক্ত ভারত গড়তে চেয়েছিলেন। আর বাংলাকে কংগ্রেস মুক্ত করেতে চেয়েছিলেন মমতা। এঁদের দুজনের মধ্যে কোনও ফারাক নেই। একসময় বাংলায় ক্ষমতায় আসতে মমতাকে কংগ্রেসের সমর্থন প্রয়োজন ছিল। কিন্তু বিশ্বাসঘাতকতারপর এখন তাঁর মনে হচ্ছে বিজেপিকে রুখতে কংগ্রেসকে প্রয়োজন। তবে কংগ্রেস আর মমতার ফাঁদে পা দেবে না।”

গত লোকসভা নির্বাচনে জিততে অধীরকে ব্যক্তি আক্রমণ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূলের এই দুর্দিনে প্রদেশ সভাপতি সে পথে হাঁটলেন না ঠিকই। তবে মমতা কটাক্ষ করার পথও ছাড়লেন না।