Coronavirus In West Bengal:  ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৪৩৫, মৃত্যু ১৭ জনের
ভারতে করোনা আক্রান্ত | (Photo Credits: PTI)

কলকাতা, ৬ জুন: ২৪ ঘণ্টায় রাজ্যে রেকর্ড করোনা (Coronavirus) সংক্রমণ। ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৪৩৫ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ হাজার ৭৩৮। ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১৭ জন। করোনায় মোট মৃতের সংখ্যা ৩১১। কোমরবিডিটিতে মৃতের সংখ্যা ৭২। রাজ্যে করোনা থেকে সুস্থ ৩ হাজার ১১৯ জন। সুস্থতার হার ৪০.৩০ শতাংশ। জানিয়েছে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর।

আজ কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত হল সাগর দত্ত। শুধুমাত্র করোনা আক্রান্তদেরই চিকিত্সা হবে এই হাসপাতালে। আপাতত ২০০ শয্যা নিয়ে চালু হবে পরিষেবা। পরে শয্যা সংখ্যা বাড়িয়ে ৫০০ করা হবে। এছাড়াও রাজ্যে মোট ৮টি কোভিড হাসপাতাল গড়ে উঠবে। দার্জিলিং, মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, পশ্চিম মেদিনীপুরেও কোভিড হাসপাতাল তৈরি হবে। বীরভূমেও গড়ে তোলা হবে কোভিড হাসপাতাল। আরও পড়ুন: Coronavirus In Kolkata: করোনাভাইরাসে আক্রান্ত আলিপুর জেলা আদালতের ২ বিচারক

করোনাভাইরাসে আক্রান্ত হলেন আলিপুর জেলা আদালতের (Alipore District Court) ২ বিচারক। ৩ জুন দুই বিচারকের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে এক বেসরকারি হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। জানা গেছে, ২৮ মে এক বিচারক আদালতে উপস্থিত ছিলেন। ওই সময় কারা তাঁর সংস্পর্শে এসেছেন সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। এদিকে করোনা আক্রান্ত রিজেন্ট পার্ক থাকার ৩ পুলিশকর্মী। থানার দুই অফিসারের দেহরক্ষীও করোনা আক্রান্ত। তাঁদের এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ২ পুলিশকর্মীর নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।