Coronavirus In Kolkata: করোনাভাইরাসে আক্রান্ত আলিপুর জেলা আদালতের ২ বিচারক
ভারতে করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ৬ জুন: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন আলিপুর জেলা আদালতের (Alipore District Court) ২ বিচারক। ৩ জুন দুই বিচারকের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে এক বেসরকারি হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। জানা গেছে, ২৮ মে এক বিচারক আদালতে উপস্থিত ছিলেন। ওই সময় কারা তাঁর সংস্পর্শে এসেছেন সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। এদিকে করোনা আক্রান্ত রিজেন্ট পার্ক থাকার ৩ পুলিশকর্মী। থানার দুই অফিসারের দেহরক্ষীও করোনা আক্রান্ত। তাঁদের এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ২ পুলিশকর্মীর নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৮৮৭ জন। মৃত্যু হয়েছে ২৯৪ জনের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৩৬ হাজার ৬৫৭। বিশ্বের কোভিড তালিকায় ইটালিকে টপকে ৬ নম্বরে ভারত। আরও পড়ুন: COVID-19 Cases in India: গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক, হু হু করে বাড়ছে মৃতের সংখ্যাও

করোনাভাইরাসে সবচেয়েক্ষতিগ্রস্ত রাজ্যটি হল মহারাষ্ট্র (Maharashtra)। আর এখানে মোট রোগীর সংখ্যা ৮০,২২৯ জন। শুক্রবার রাজ্যে ১৩৯ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। মুম্বইয়ে মোট মৃতের সংখ্যা ১৫০০ ছাড়িয়েছে। এশিয়ার বৃহত্তম বস্তি ধারাবিতে আবার ১৭ জন নতুন করে আক্রান্ত। সেখানে ১,৮৮৯ জন আক্রান্ত এবং ৭১ জন মৃত। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ শুক্রবার জানিয়েছেন, বর্তমানে রাজ্যে ৫,৬০,৩০৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে।