COVID-19 Cases in India: গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক, হু হু করে বাড়ছে মৃতের সংখ্যাও
Coronavirus (Photo: PTI)

নতুন দিল্লি, ৬ জুন: দিন যত এগোচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৮৭। মৃতের সংখ্যা ২৯৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৩৬,৬৫৭। এই নিয়ে পরপর তিনবার ভারত ৯,০০০ এর গন্ডি ছাড়ালো। এর মধ্যে ১,১৫,৯৪২ টি সক্রিয় কেস এবং ১,৪,০৭৩ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, নিহতের সংখ্যা ৬,৬৪২ জন এবং একজন ব্যক্তি অন্য দেশে পাড়ি দেন।

করোনাভাইরাসে সবচেয়েক্ষতিগ্রস্ত রাজ্যটি হল মহারাষ্ট্র (Maharashtra)। আর এখানে মোট রোগীর সংখ্যা ৮০,২২৯ জন। শুক্রবার রাজ্যে ১৩৯ জন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। মুম্বইয়ে মোট মৃতের সংখ্যা ১৫০০ ছাড়িয়েছে। এশিয়ার বৃহত্তম বস্তি ধারাবিতে আবার ১৭ জন নতুন করে আক্রান্ত। সেখানে ১,৮৮৯ জন আক্রান্ত এবং ৭১ জন মৃত। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ শুক্রবার জানিয়েছেন, বর্তমানে রাজ্যে ৫,৬০,৩০৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। আরও পড়ুন, জর্জিয়ায় অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহন করতে যাওয়ার সময় বিমান দুর্ঘটনায় মৃত ৫

দিল্লিতে, কোভিড-১৯ এর সংখ্যা শুক্রবার ২৬,০০০ এরও বেশি। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০৮। এদিকে, আক্রান্তের সংখ্যা গুজরাতেও অনেকটা বৃদ্ধি পেয়েছে। গুজরাতে শুক্রবার একদিনে রেকর্ড ৫১০ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত। যার মোট সংখ্যা ১৯,১৯৯ এবং মৃত্যুর সংখ্যা ১,১৯০-এ পৌঁছেছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, বিশ্বব্যাপী মোট করোনাভাইরাস সংখ্যা ৬.৭ মিলিয়নেরও বেশি। মৃতের সংখ্যা প্রায় ৪ লক্ষ।