Building Demolished: খাল সংস্কার করতে গিয়ে দাসপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চারতলা বাড়ি
দাসপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চারতলা বাড়ি (Picture Source: ABP Screengrab)

কলকাতা, ১৩ জুন: পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) দাসপুরে (Daspur) খাল সংস্কারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চারতলা বাড়ি। নিশ্চিন্তিপুর এলাকায় শিলাবতী নদীর খাল সংস্কারের কাজ চলছিল। ক’দিন আগে খাল সংলগ্ন একটি চারতলা বাড়িতে ফাটল ধরে। সরিয়ে নেওয়া হয় বাসিন্দাদের। আজ সকালে বাড়িটি প্রথমে হেলতে শুরু করে। সকাল সাড়ে ৮টা নাগাদ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে গোটা বাড়িটি। স্থানীয়দের দাবি, খাল সংস্কারের কাজ ঠিকমতো না হওয়াতেই এই বিপত্তি।

আগে থেকেই ফাটল দেখা দেয় বাড়িটিতে। এলাকায় একের পর এক বাড়ি ভেঙে পড়তে থাকে। এলাকার মানুষ মনে করছেন বিজ্ঞানসম্মতভাবে খাল সংস্কার করা হয়নি। এর আগে ছোট ছোট একতলার ঘর, ঝুপড়ি ভেঙে পড়তে থাকে। তখনই এক এক করে সকলে ঘর ছেড়ে চলে যান। গতকাল থেকেই এলাকাবাসীরা ঘরের ফাটল দেখে বুঝতে পেরে ঘর ছেড়ে দেয়। আরও পড়ুন, নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত এক মহিলা; জখম আরও ১

বেশ কিছুদিন ধরেই চলছিল খাল সংস্কারের কাজ। এর আগেও বহুবার খাল সংস্কার করতে গিয়ে এইরকম ঘটনা ঘটেছে। সামনেই বর্ষা, তাই দ্রুত খাল সংস্কারের কাজ শেষ করা হচ্ছিল। প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়। কেন এ ঘটনা ঘটেছে তারা তদন্ত করে জানানবেন যে জানা যায়। বাড়িগুলি বেআইনি নির্মাণ কিনা তাও খতিয়ে দেখা হবে। এর আগে এই এলাকাতেই একটি কাঠের ব্রিজ ভেঙে পরে।