Jammu and Kashmir: নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত এক মহিলা; জখম আরও ১
জম্মু-কাশ্মীর। (Photo Credits: IANS)

শ্রীনগর, ১২ জুন: সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন (Ceasefire Violations) করে কাশ্মীরে (Jammu and Kashmir) নিয়ন্ত্রণ রেখায় গুলি চালিয়ে যাচ্ছে পাকিস্তান (Pakistan)। সীমান্ত লাগোয়া ভারতীয় সেনার চৌকি ও স্থানীয় গ্রামগুলিকে লক্ষ্য করে গুলি চাালাচ্ছে তারা। ভারতীয় সেনাবাহিনীও পাল্টা জবাব দিচ্ছে। শুক্রবার পাকিস্তানের ছোড় গুলিতে উত্তর কাশ্মীরের বারামুল্লা (Baramulla District) জেলার উরি সেক্টরে একজন ৪৫ বছরের মহিলা নিহত হয়েছেন। তাঁর নাম আখতারা বেগম। তিনি পাকিস্তানের শেল ফেটে নিহত হয়েছেন।

সরকরি সূত্রে খবর, উরির রামপুর তেহসিলে সকাল থেকে ভারী গোলাগুলি চালাচ্ছে পাকিস্তান সেনা। তাদের ছোড় শেল বাড়িতে এসে ফাটলে নিহত হন আখতারা বেগম। ভারত ও পাকিস্তানের মধ্যে গুলি বিনিময়ের কারণে সীমান্ত লাগোয়া গ্রামগুলির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এর আগে, নাম্বলা ফাতাওয়ালির বাসিন্দা শাবির আহমেদ শেখের স্ত্রী পারভিন বেগম জখম হন স্প্লিন্টারের আঘাতে। আরও পড়ুন: Kissing Baba Death: ভক্তদের হাতে চুমু খেয়ে নাকি রোগ তাড়াতেন, করোনা প্রাণ কাড়ল কিসিং বাবার

গতকাল, রাজৌরি ও পুঞ্চে নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ফরোয়ার্ড পোস্ট লক্ষ্য করে পাক হামলায় চালালে এক সেনা জওয়ান প্রাণ হারান। আহত হন এক সাধারণ নাগরিকও। এর আগে, বুধবার রাতে পাকিস্তান গুলি ও মর্টার হামলা চালায়। তাতে বেশ কিছু ঘরবাড়ির ক্ষতি হয়। হামলা চালানো হয় রাজৌরি, পুঞ্চ ও কাঠুয়া জেলার অন্তর্গত মঞ্জকোট, কেরি, করোল, নওশেরা ও বালাকোট সেক্টরে। এরপরই, ভারতীয় সেনা পাল্টা জবাব দিতে শুরু করে। রাজৌরি এলাকায় নিয়ন্ত্রণরেখার ওপারে থাকা পাকিস্তান সেনার বেশ কয়েকটি ছাউনি ভারতীয় ফৌজের মর্টার হানায় গুঁড়িয়ে যায়।