Kissing Baba Death: ভক্তদের হাতে চুমু খেয়ে নাকি রোগ তাড়াতেন, করোনা প্রাণ কাড়ল কিসিং বাবার
করোনাভাইরাস (Photo Credits: IANS)

ভোপাল, ১২ জুন: কয়েকদিন আগে ভক্তদের হতে চুমু খেয়ে করোনা সারিয়ে দেওয়ার দাবি করেছিলেন তিনি। কিন্তু শেষে করোনাতে (Covid-19) আক্রান্ত হয়েই মৃত্যু হল তাঁর। তিনি 'কিসিং বাবা' (Kissing Baba)। তাঁর আসল নাম আসলাম বাবা। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রতলাম জেলার নয়াপুরের বাসিন্দা এই 'কিসিং বাবা' ভক্তদের হাতে চুম্বন করতেন এবং ফলস্বরূপ বহু লোক আক্রান্ত হয়েছিল। স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, রতলাম জেলায় এখন পর্যন্ত ৮৫ জন সংক্রামিত হয়েছেন এবং এর মধ্যে ১৩ জন নয়াপুরা (Nayapura) এলাকায় 'কিসিং বাবার' সংস্পর্শে এসেছিলেন।

'কিসিং বাবা' মানুষের হাতে চুম্বন করে এবং কালো যাদু দ্বারা চিকিৎসা করতেন বলে দাবি করেন স্থানীয়রা। স্বামী পরকীয়ায় আসক্ত হোক বা মাদকে। সন্তান হচ্ছে না কিংবা সংসারে অশান্তি। যৌন সমস্যা থেকে শারীরিক অসুস্থতা। এক চুমুতেই সব সমস্যার সমাধান। ৩ জুন তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। পরের দিন অর্থাাৎ ৪ জুন মারা যান। রতলামের নোডাল অফিসার চিকিৎসক প্রমোদ প্রজাপতি জানান, জুন মাসের ৪ তারিখ করণ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই সন্ন্যাসীর। তাঁর সংস্পর্শে আসা বেশ কয়েকজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। আরও পড়ুন: Firing On India-Nepal Border: বিহারের সীতামারী সীমান্তে গুলি নির্বিচারে নেপাল পুলিশের, নিহত এক ভারতীয়

রতলামের পুলিশ সুপার (এসপি) গৌরব তিওয়ারি বলেছেন, কিসিং বাবার মৃত্যুর পরে ৫০ জনেরও বেশি লোকের খোঁজ করা হয়েছিল যারা তাঁর সংস্পর্শে এসেছিলেন। তাঁদের আলাদা করে রাখা হয়েছে। নয়াপুরা অঞ্চলের প্রায় দেড়শো মানুষকে কোয়ারান্টিন করা হয়েছে। এলাকাটি কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।