21st July Virtual Meet: ২১ শে জুলাইয়ের ভার্চুয়াল সভার প্রস্তুতি তুঙ্গে, দুপুর ২ টোয় কালীঘাট থেকে ভাষণ তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির
২১ শে জুলাই (Picutre Source: Twitter)

কলকাতা, ২১ জুলাই: একুশের বিধানসভা ভোটের আগে আজ তৃণমূলের (TMC) শেষ ২১ জুলাইয়ের সভা (21st July Martyr's Day)। করোনার জেরে এবছর ধর্মতলায় সমাবেশ হচ্ছে না, আয়োজন করা হয়েছে ভার্চুয়াল সভার (Virtual Meet)। দুপুর ২টোয় কালীঘাট থেকে ভার্চুয়াল সভায় ভাষণ দেবেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। নিজে এবিষয়ে টুইট করেন তিনি।

সরাসরি সম্প্রচারের জন্য রাজ্যের সর্বত্র তৃণমূল পার্টি অফিসে বসানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন। এদিন বিড়লা তারামণ্ডলের কাছে শহিদ স্মৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন তৃণমূলের নেতারা। এরপর তাঁরা যান ধর্মতলা চত্বরেও। ট্রায়াঙ্গুলার পার্কের কাছে তৈরি হয়েছে তৃণমূলের মঞ্চ। তবে এবার ভার্চুয়াল সভা হবে বলে এলাকা এখনও শুনশান। গিরিশ পার্কেও তৃণমূলের মঞ্চ প্রস্তুত। তবে করোনা আবহে গোটা চত্বরই ফাঁকা। আরও পড়ুন, মুক্তি পেল মমতা ব্যানার্জির লেখা গান 'যৌবন জাগো নতুন ভোরে', দেখুন ভিডিও

কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে তৃণমূলের শহিদ বেদী। কালো পতাকায় মোড়া। ভার্চুয়াল সভা হওয়ার কথা জানিয়ে এলাকায় লাগানো হয়েছে হোর্ডিং। ইতিমধ্যে ধর্মতলায় শহিদ স্মরণে নাতিদীর্ঘ বক্তব্য রাখেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, সুদীপ বন্দ্যোপাধ্যায়। তবে ছিল না কোনও জমায়েত।

তৃণমূলের ২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা নিয়ে অধীর চৌধুরীর ট্যুইট করেন। তিনি লেখেন, পশ্চিমবঙ্গে গোষ্ঠী সংক্রমণের প্রেক্ষিতে বিস্ময়করভাবে লকডাউন শুরু হয়েছে, এই ভয়ঙ্কর পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর কাছে আজকের ভার্চুয়াল সভা বাতিল করার অনুরোধ করছি। না হলে বাংলার করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। এই ভার্চুয়াল সভা উপলক্ষে বিভিন্ন গ্রামে তৃণমূল কার্যালয়ে জনসমাগম হবে। এর ফলে সামাজিক দূরত্ব বিধি লঙ্ঘিত হতে পারে। অন্যদিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ লেখেন, মুখ্যমন্ত্রী হিসেবে এটাই শেষ ২১ জুলাই মমতার। এই দিনটিকে প্রহসন দিবস হিসেবে চিহ্নিত করার ডাক বিজেপি রাজ্য সভাপতির।