Coronavirus In West Bengal: রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৫, মৃত্যু ৭ জনের
Coronavirus in India (Photo Credits: PTI)

কলকাতা, ১৬ মে: রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (Coronavirus ) আক্রান্ত হয়েছেন ১১৫ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ২ হাজার ৫৭৬ জন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৭। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত ১৬০। কোমর্বিডিটিতে এখনও পর্যন্ত মৃত ৭২। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রমণ-মুক্ত ৮৯২ জন। রাজ্যে আক্রান্তের নিরিখে সংক্রমণ-মুক্ত ৩৪.৬২%। নবান্নে ভিডিও কনফারেন্সে ঘোষণা স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Home Secretary Alapan Bandyopadhyay)।

পরিযায়ী শ্রমিকদের ট্রেন করে ফেরার পুরো খরচ দেবে রাজ্য সরকার। টুইট করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই বিষয়ে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, পরিযায়ী শ্রমিকদের ফেরার খরচ দেবে রাজ্য। ১০৫টি ট্রেনে যা খরচ হবে তা দেবে রাজ্য সরকার। রেল বোর্ডকে এ ব্যাপারে চিঠি দিয়েছে রাজ্য সরকার। কাউকে কোনও টিকিট কাটতে হবে না। ১৬টি রাজ্যের সঙ্গে তথ্য মিলিয়ে পরিযায়ী শ্রমিক ও অন্যদের ফিরিয়ে আনা হবে। ৭টি ট্রেনের মধ্যে ২টি ট্রেন ইতিমধ্যেই এসেছে। ১৪টি রাজ্যে আটকে পড়াদের তালিকা তৈরি হয়েছে। সীমানায় স্বাস্থ্য কেন্দ্রগুলিকে বিকেন্দ্রীকরণের চেষ্টা চলছে।" আরও পড়ুন: Shramik Special Trains: অভিবাসী শ্রমিকদের ট্রেনের পুরো খরচ দেবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

১৪ মে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, দেশের বিভিন্ন জায়গায় আটকে পড়া (Stranded people) রাজ্যের বাসিন্দাদের ফেরাতে ১০৫টি বিশেষ ট্রেনের (Special trains) ব্যবস্থা করেছে রাজ্য সরকার। মমতা ব্যানার্জি টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "দেশের বিভিন্ন অঞ্চলে আটকে পড়া আমাদের সমস্ত লোকজন ও যারা বাংলায় ফিরে আসতে চায়, তাদের সহায়তা করার বিষয়ে আমাদের প্রতিশ্রুতি ছিল। আমি ঘোষণা করে খুশি হচ্ছি যে আমরা ১০৫টি অতিরিক্ত বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। আগামী দিনে এই বিশেষ ট্রেনগুলি আমাদের রাজ্যের বাসিন্দাদের ঘরে ফেরাবে। দেশের বিভিন্ন রাজ্য থেকে ট্রেনগুলি ছাড়বে ও রাজ্যের বিভিন্ন গন্তব্যে পৌঁছবে।"