Twitter: কারও মন্তব্য ভালো না লাগলে রাখতে পারবেন লুকিয়ে, নতুন ফিচার চালু করল টুইটার
টুইটার লোগো (Photo Credits: IANS)

সান ফ্রান্সিস্কো, ২২ নভেম্বর: এবার থেকে টুইটারে (Twitter) কারও রিপ্লাই ভালো না লাগলে বা অশ্লীল-আপত্তিকর মন্তব্য চোখে পড়লে তার হাইড করতে পারা যাবে। অবশেষে বিশ্বব্যাপী এই 'হাইড রিপ্লাই' (Hide Replies) ফিচার চালু করেছে। এতে করে ব্যবহারকারীরা যে উত্তরগুলি তাঁরা অপ্রাসঙ্গিক বা বিরক্তিকর, আপত্তিকর, বর্ণবাদীমূলক বলে মনে করবে তা লুকিয়ে রাখতে পারবে। এই ফিচারটি আইওএস, অ্যান্ড্রয়েড, টুইটার লাইট এবং টুইটার ডটকমে ব্যবহার করা যাবে। বৃহস্পতিবার গভীর রাতে এক বিবৃতিতে মাইক্রো-ব্লগিং এই প্ল্যাটফর্মটি জানিয়েছে। বর্তমানে, আপনার টুইটের জবাব দেওয়া অন্যরা আলোচনার বিষয় বা দিক অন্যদিকে নিয়ে যেতে পারে অন্য মন্তব্য করে। তাতে আপনি এবং আপনার বন্ধুরা মূল আলোচনা থেকে অনেক সময় সরে যান।

এখন হাইড রিপ্লাই ব্যবহার করে যে কোনও টুইটের জবাব লুকিয়ে রাখা যাবে। আবার টুইটের ধূসর আইকনটিতে আলতো চাপ দিয়ে লুকানো জবাবগুলি দেখতে পারা যাবে। এইভাবে, ব্যবহারকারীরা যে কথোপকথন শুরু করবে তার উপর আরও নিয়ন্ত্রণ রাখতে পারবে। আরও পড়ুন: Facebook Launches Whale: শীঘ্রই 'হোয়েল' নিয়ে হাজির হতে চলেছে ফেসবুক!

যদি আপনার অনুসরণকারীরা এখনও লুকানো জবাব দেখতে চান তবে তারা আইকনে ক্লিক করে সেগুলি দেখতে পারেন। একজন টুইটার ব্যবহারকারী এমন উত্তরগুলিও লুকিয়ে রাখতে পারে যা ভুল তথ্যে ভরা বা সত্য যাচাইয়ের প্রয়োজন আছে। এই ফিচারটি জুলাই মাসে প্রথম কানাডার পরীক্ষামূলকভাবে চালু করা হয়। তারপরে সেপ্টেম্বর মাসে অ্যামেরিকা এবং জাপানে চালু হয়।