Tecno Phantom V : টেকনোর ফোল্ডেবল স্মার্টফোনের ছবি ফাঁস
Photo Credit (Twiter)

একধাপ এগিয়ে এবার ফোল্ডিং স্মার্টফোনের দিকে প্রতিযোগিতা বাড়াচ্ছে একের পর এক কোম্পানি। স্যামসং, মোটোরোলা, ওপ্পোর পাশাপাশি এবার এই যুদ্ধে সামিল টেকনো।

সম্প্রতি ফাঁস হওয়া ছবি থেকে জানা গেল এমনই তথ্য। চাইনিজ স্মার্টফোন নির্মাতা ২০২৩ এর মোবাইল ওয়াল্ড কংগ্রেসে লঞ্চ করতে চলেছে ফোল্ডেবল স্মার্টফোন প্যানথম ভি। তবে তা লঞ্চের আগেই ফাঁস হয়ে গেছে বলে মনে করছেন অনেকেই।

সেরকমই একটি ছবির দেখা মিলেছে। সেখানে কালো রংয়ের একটি ফোল্ডেবল স্মার্টফোন যার পেছনের দিকে গোল আকারে বসানো রয়েছে বেশ কয়েকটি ক্যামেরা।টেকনোর ‘প্যানথম ভি’ (Phantom V) এ নামের এই মোবাইলের বেশ কিছু ফিচারও শোনা যাচ্ছে।  জানা যাচ্ছে রিভার্স স্ন্যাপ স্ট্রাকচারের ওপর ভিত্তি করে নাকি তৈরি করা হয়েছে এর বিশেষ ধরনের ‘কড়া’ বা হিঞ্জ। তবে এটি বাকি স্মার্টফোনের থেকে কতটা আলাদা তা এখনও বলতে পারা যাচ্ছে না।

তবে শোনা যাচ্ছে এরোস্পেস গ্রেডের কিছু উপকরন দিয়ে তৈরি হতে পারে এই ফোন। যাতে ফোনটি বেশ শক্তসমর্থ হবে বলে মনে করা হচ্ছে। স্মার্টফোনটির সামনের অংশে ৩ টি লেন্স ভালো করে বোঝা গেলেও সূত্র মতে এতে থাকছে ৫ টি ক্যামেরা।তবে বাকি ক্যামেরা কোথায় রয়েছে তা এখনও জানা যায়নি।

আর বিশেষ কিছু জানা না গেলেও মিডিয়া টেকের ডাইমেনসিটির ৯০০০ প্রসেসর এতে ব্যবহার করা হতে পারে।তবে সমস্ত ধোয়াশা দূর হবে বার্সেলোনার মোবাইল ওয়াল্ড কংগ্রেসেই।