আল্ট্রাওয়াইড অ্যাঙ্গল থ্রিডি ডেপথ ক্যামেরা, বাজারে এল স্যামসাং গ্যালাক্সির নতুন ফোন
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

ভারতের বাজারে এসে গেল অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ স্যামসাং এ-৮০। এই ফোনটিতে পাবেন ইনফিনিটি ডিসপ্লে, নচলেস ডিসপ্লে, রোটেটিং ক্যামেরা। ট্রিপল সেট আপে সেলফি তুলবেন। এক কথায় স্যামসাং (Samsung) এ -৮০ সেলফি তোলার কাজকে আরও সহজ করে দিল। গতমাসে থাইল্যান্ডে লঞ্চ করে ইতিমধ্যেই অন্ত্য ফোন প্রস্তুতকার সংস্থাকে তীব্র প্রতিযোগিতার মুখে ফেলেছে স্যামসাং এ-৮০। আর এই জুলাইতে ভারতে লঞ্চ করে এককথায় ধুম মাচিয়ে দেবে স্যামসাং গ্যালাক্সির এ-সিরিজের এই নতুন ফোন। আরও পড়ুন-এবার চোরের পকেট থেকে মালিকের হাতে প্রিয় মোবাইল ফেরাবে টেলিকম মন্ত্রক, কীভাবে?

উল্লেখ্য, এই এ-৮০ (A-80) মডেলে প্রসেসরের সেরকম কোনও পরিবর্তন না হলেও থাকছে ট্রিপল ক্যামেরা সিস্টেম। ৪৮ মেগা পিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ প্রাইমারি ক্যামেরা, যেটি আলট্রাওয়াইড অ্যাঙ্গল এবং থ্রিডি ডেপথ ক্যামেরা। অর্থাৎ, এখন থেকে হাই-কোয়ালিটি, ওয়াইড ল্যান্ডস্কেপ এবং দুর্দান্ত পোট্রেট ছবি তোলা যাবে একটি মাত্র ক্যামেরায় শুধু তাই নয় সেলফিও হবে এখন দুর্দান্ত আলট্রাওয়াইড আঙ্গল সম্পন্ন। এছাড়া এতে তোলা যাবে অসাধারণ স্টেডি ভিডিও। এ-৮০ মডেলটি স্যামসাং গ্যালাক্সির (Galaxy "A series") প্রথম ফোন যাতে থাকছে ইনফিনিটি ডিসপ্লে। এতে কোনও রকম নচ কিম্বা পাঞ্চহোল নেই। নচ না রাখার জন্যই স্যামসাং এই অভিনব রোটেটিং ক্যামেরা ব্যবস্থা রেখেছে। এই সুপার ৬.৭ ইঞ্চি স্ক্রিনে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

গ্যালাক্সির এই নতুন এ-৮০-এর দাম নির্ধারিত হয়েছে ভারতীয় মূল্যে প্রায় ৪০ হাজার টাকা। এতে থাকছে নতুন অকটা কোর স্নাপড্রাগন ৭৩০-জি প্রসেসর এবং সুপারফাস্ট জিপিইউ— গেমিং এক্সপেরিয়েন্স আরও ভাল হবে। ফোনটিতে আরও রয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি। স্যামসাংয়ের গ্যালাক্সি মডেলগুলোর মধ্যে এ-৮০ সব চেয়ে অত্যাধুনিক এবং উন্নত বলেই মনে করা হচ্ছে। তাই আর দেরি না করাই ভাল, জুলাইতেই যখন পেয়ে যাচ্ছেন তখন তাড়াতাড়ি বুক করে ফেলুন। নতুন ফোন বলে কথা, তায় গ্যালাক্সির এ-সিরিজ।