Battlegrounds Mobile India: ব্যাটেলগ্রাউন্ডস ইন্ডিয়ায় নাম নথিভুক্তকরণের হিড়িক, ইতিমধ্যে নথিভুক্ত ২০ মিলিয়ন
ব্যাটেলগ্রাউন্ডস ইন্ডিয়া (Photo Credits: Battlegrounds Mobile India)

আসছে ব্যাটেলগ্রাউন্ডস ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। তার আগে হিড়িক পরে গেল নাম নথিভুক্তকরণের। ২০ মিলিয়ন ব্যবহারকারী ইতিমধ্যে ব্যাটেলগ্রাউন্ডস ইন্ডিয়ায় নাম নথিভুক্ত করে ফেলেছে। ব্যাটেলগ্রাউন্ডস ইন্ডিয়া নিজেদের ফেসবুক পেজ থেকে সমস্ত ব্যবহারকারীদের ধন্যবাদও জানিয়েছে। কিছুদিন আগেই গেমের টিজার মুক্তি পেয়েছিল ইউটিউবে। এরপর থেকেই নাম নথিভুক্তকরণ করতে শুরু করে কোটি কোটি মানুষ।

গত ১৮ মে থেকে শুরু হচ্ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন। ক্র্যাফ্টন আগেই ঘোষণা করে, আগে থেকে যারা নাম নথিভুক্ত করবে তাদের আকর্ষণীয় বিশেষ পুরস্কার দেওয়া হবে। গেম ডাউনলোড হওয়ার পর যেদিন থেকে উপলব্ধ হবে তারপরই পুরস্কার ব্যবহার করা যাবে। আরও পড়ুন, 'ঠিক পোশাক পরুন', ট্রাউজার পরায় তানজানিয়ার সংসদভবন থেকে বের করে দেওয়া হল মহিলাকে

জুনেই লঞ্চ করতে পারে গেম। পাবজি-র নাম কোনওভাবেই এতে উল্লেখ করা হয়নি। ভারতের আইনকানুন মেনেই তৈরি হয়েছে এই গেম। লোগোতে দেখা যাচ্ছে ভারতের পতাকার তিনটি রং। ব্যবহারকারীদের তথ্য যাতে সুরক্ষিত থাকে এবার তা নিশ্চিত করা হচ্ছে। মাল্টিপ্লেয়ার গেম অর্থাৎ অনেকে মিলে গেমটি খেলা যাবে। এই ব্যাটেলরয়াল গেমটি শুধুমাত্র ভারতীয় নাগরিকদের জন্যই তৈরি করা হয়েছে। ১৮ বছরের ঊর্ধ্বরাই খেলতে পারবে এই গেম।

এছাড়াও, গেমটি যদি ১৮ বছরের নীচে কেউ খেলতে চায় বাবা, মায়ের ফোন নম্বর ব্যবহার করে প্যারেন্টাল পারমিশন গ্রাহ্য হলে তবেই তারা অংশগ্রহণ করতে পারবে। একদিনে ৩ ঘণ্টার বেশি গেমটি খেলা যাবে না। অফিসিয়ালি লঞ্চ হওয়ার আগে থেকে নাম নথিভুক্ত করা যাবে। যদিও কবে লঞ্চ হবে এটাই এখন লাখ টাকার প্রশ্ন। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, জুনের ১০ কিংবা জুনেই লঞ্চ হতে পারে বহু প্রতীক্ষিত এই গেম।