No Free Snacks-Massages for Google Employees: কর্মীদের বিনামূল্যের খাদ্য, পরিবহণ, ল্যাপটপের সুযোগ সুবিধা বাতিল গুগলের
Google (Photo Credits: Pixabay)

No Free Snacks-Massages for Google Employees: আর্থিক মন্দার জেরে কর্মী ছাঁটাইয়ের পর গুগল (Google) এবার কর্মীদের বেশ কিছু সুযোগ সুবিধা বাতিলের ঘোষণা করেছে। কাজের মাঝে কর্মীদের মনোরঞ্জনের জন্যে ফ্রি স্ন্যাকস, লন্ড্রি পরিষেবা, ম্যাসাজ, মধ্যাহ্নভোজনের ব্যবস্থা ছিল গুগল অফিস গুলোতে। এমনকি কর্মীদের জন্যে বিশেষ পরিবহনের ব্যবস্থাও ছিল। কিন্তু সেই সমস্ত বিনামূল্যের পরিষেবা বন্ধ করে দিচ্ছে বিশ্বের বৃহত্তম প্রযুক্তি সংস্থা গুগল (Google)।

একাধিক মিডিয়া রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী, গুগলের অর্থনৈতিক বিভাগের মুখ্য কর্মকর্তা রুথ পোরাট কর্মীদের কাছে একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। আর সেই বিজ্ঞপ্তিতেই উল্লেখ রয়েছে, এত দিন গুগলের তরফে কর্মীদের যে সব বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হচ্ছিল তা বন্ধ করা হছে। এমনকি কোম্পানির থেকে কর্মীদের যে ল্যাপটপ দেওয়া হত তাও রয়েছে বাতিলের খাতায়।

আর্থিক মন্দার জেরে নাজেহাল অবস্থা দেশের বেসরকারি সংস্থা গুলোর। দেশে বিদেশে বড় বড় সকল প্রযুক্তি সংস্থা গুগল (Google), অ্যামাজন (Amazon), মেটা (Meta), মাইক্রোসফট (Microsoft) থেকে শুরু করে ছোট ছোট সংস্থা গুলো সকলেই কর্মী সংকোচনের দিকে নজর দিচ্ছে। অর্থনৈতিক ভাঁটা রুখতে গুগল কর্মী ছাঁটাইয়ের পর আরও এক ঝাঁপ এগিয়ে কর্মীদের বিনামূল্যের সুযোগ সুবিধা বন্ধের সিদ্ধান্ত নিল।