JioBook: ভারতে লঞ্চ করল জিও বুক, রয়েছে একগুচ্ছ ফিচার, তবে দাম শুনলে চমকে যাবেন
JioBook Launched in India (Photo Credtis: ANI)

নেটওয়র্কিং এবং মোবাইল পরিষেবার পর এবার দেশবাসীর জন্যে নতুন চমক আনল মুকেশ আম্বানির (Mukesh Ambani) রিলায়েন্স জিও (Reliance Jio)। ভারতের বাজারে লঞ্চ করল জিওর ল্যাপটপ। নাম জিও বুক (JioBook)। আজ সোমবার ভারতের বাজারে লঞ্চ করেছে জিওর এই নতুন প্রোডাক্ট, জিও বুক। তবে লঞ্চের আগে থেকেই এই ডিভাইসটি ঘিরে তোলপাড় শুরু হয়েছিল ক্রেতাদের মধ্যে।

তবে এই প্রথমবার নয়, গত বছর অক্টোবর মাসে জিও বুক লঞ্চ করেছিল মুকেশ আম্বানির সংস্থা। তাই গ্রাহকদের অনুমান, নতুন জিও বুকটি আগেরটির আপডেটেড ভার্সন। এই ল্যাপটপের ওজন যেমন অত্যন্ত হালকা দামেও তেমন বেজায় সস্তা। জিও বুকের ওজন মাত্র ৯৯০ গ্রাম। আর দাম! সেতো জলের দরে। জিওর নতুন ল্যাপটপের দাম মাত্র ১৬,৪৯৯  টাকা। অতীতে কোন সংস্থা এতো সস্তায় ল্যাপটপ গ্রাহকদের দিয়েছে বলে তো স্মরণে নেই।

জিও বুকে কী কী ফিচার রয়েছে জানুন...

অক্টাকোর প্রসেসর রয়েছে এই ল্যাপটপে। সঙ্গে থাকছে ৪জি কানেকশন। লঞ্চের সময়েই জানানো হয়েছে, জিও বুকে হাই কোয়ালিটি ভিডিয়ো স্ট্রিমিং, ভিডিয়ো গেম ও মাল্টি টাস্কিং করা যাবে। ১১.৬ ইঞ্চির HD ডিসপ্লে মিলবে এই ল্যাপটপ। রয়েছে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও। মিলবে ৪ জিবি র‍্যাম। রয়েছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ যা ২৫৬ জিবি পর্যন্ত সম্প্রসারিত করা যাবে। এছাড়াও রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথের মত সুযোগ সুবিধাগুলোও।

এক ঝলকে দেখে নিন জিও বুক...