Android 11 Launch: ৮ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে অ্যান্ড্রয়েড ১১
Android 11 (Photo Credits: Android)

অ্যান্ড্রয়েডের (Android) আগামী ভার্সন নিয়ে স্মার্টফোন প্রেমীদের অপেক্ষা বোধ হয় শেষ হওয়ার মুখে। আনুষ্ঠানিকভাবে ৮ সেপ্টেম্বর লঞ্চ করা হতে পারে অ্যান্ড্রয়েড ১১ (Android 11)। গুগলের (Google) একটি ভিডিওতে তথ্যটি জানা গেছে। ইউটিউবে “হে গুগল স্মার্ট হোম সামিট” এর জন্য একটি ভিডিয়ো প্রকাশ গুগুল। সেই ভিডিয়োতেই অ্যান্ড্রয়েড ১১ লঞ্চের সম্ভাব্য তারিখ প্রকাশ পেয়ে গেছে। ভিডিয়োতে একটি স্লাইডে 'অ্যান্ড্রয়েড ১১, ৮ সেপ্টেম্বর লঞ্চ'লেখা দেখতে পাওয়া গেছে।

এর আগে গুগুল জানিয়েছিল, অ্যান্ড্রয়েড ১১-এ নতুন অ্যান্ড্রয়েড গ্রাহকরা একাধিক অতিরিক্ত সুবিধা পেতে চলেছেন। যা স্মার্টফোন ব্যবহারকে আরও উন্নত করবে। নতুন অপারেটিং সিস্টেম মূলত তিনটি বিষয়ে জোর দিয়েছে- ব্যক্তি, নিয়ন্ত্রণ এবং গোপনীয়তা। আরও পড়ুন: E-Commerce Players Asked to Indicate Country of Origin on Products: পণ্য কোন দেশে উৎপাদিত জানাতে হবে অ্যামাজন এবং ফ্লিপকার্ট সহ ই-কমার্স সাইটগুলিকে, নতুন নির্দেশ কেন্দ্রের

গত বছরের সেপ্টেম্বরের ৩ তারিখ গুগল অ্যান্ড্রয়েড ১০ লঞ্চ করেছিল। চলতি বছরের শুরুতেই গুগল অ্যান্ড্রয়েড ১১-র বিষয়ে ঘোষণা করে। পরে গুগুল বেটা ভার্সন লঞ্চ করে।