Google Pixel 5, Pixel 4a 5G Launched: গুগলের ধামাকা, দেখুন ফিচার-দাম দু'টি স্মার্টফোন এবং স্পিকারের
Google Pixel 5 & Pixel 4a 5G Launched (Photo Credits: Google)

অপেক্ষার অবসান! গুগল নিয়ে এল বহু প্রতিক্ষীত Pixel 5 এবং Pixel 4a 5G স্মার্টফোন বিশ্বের বাজারে। শুধু স্মার্টফোনই নয়, নেস্ট অডিও স্মার্ট স্পিকার, গুগল টিভি এবং ক্রোমসেট। Pixel 5-র দাম ধার্য করা হয়েছে $699 (ভারতীয় মুদ্রায় ৫১,৩৭৭ টাকা), ১৫ অক্টোবর থেকে মিলবে এই স্মার্টফোনটি। Pixel 4a 5G স্মার্টফোনের দাম $499 (ভারতীয় মুদ্রায় ৩৬,৬৩৪ টাকা), ১৫ অক্টোবর থেকে জাপানে শুরু হবে ফোনটির বিক্রি। খুব শীঘ্রই ভারতেও শুরু হবে এটির বিক্রি। অন্যদিকে, গুগল নেস্ট অডিও স্মার্ট স্পিকারের বিক্রি আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ভারতে। এটির দাম ধার্য করা হয়েছে $99.99 (ভারতীয় মুদ্রায় ৭,৩২০ টাকা)। ৫ অক্টোবর থেকে ভারতের পাশাপাশি আমেরিকা এবং কানাডাতেও শুরু হবে এটির বিক্রি।

Pixel 5 স্মার্টফোনটির ফিচার- 2340x1080 পিক্সেল রিজলিউশন-সহ ৬ ইঞ্চির FHD+ ট্রান্সমিসিভ হোল ডিসপ্লে। Google Pixel 4a-তে রয়েছে 19.5:9 অ্যাসপেক্ট রেশিও-সহ ৬.২ ইঞ্চির FHD+ ডিসপ্লে। Pixel 5 এবং Pixel 4a 5G স্মার্টফোনটি পাওয়ার্ড বাই Qualcomm Snapdragon 765G Chipset। Pixel 4a 5G এবং Pixels 5 স্মার্টফোনে রয়েছে ১২.২ এমপি ডুয়াল পিক্সেল ক্যামেরা এবং ১৬ এমপি আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গেল লেন্স-সহ ডুয়াল রিয়ার ক্যামেরা মড্যিউল। দু'টো স্মার্টফোনের ক্ষেত্রেই রয়েছে ৮ এমপি সেলফি শ্যুটার। Pixel 5-এ রয়েছে ৮ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশন, Pixel 4a 5G-এ রয়েছে ৬ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। Pixel 4a 5G-তে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ রয়েছে ৩,৮০০ মেগাহার্ৎজ ব্যাটারি।

Pixels 5-এ রয়েছে 18W Qi-compatible ওয়ারলেস ফাস্ট অ্যান্ড রিভার্স চার্জিং ফেসিলিটি-সহ ৪ হাজার মেগাহার্ৎজ ব্যাটারি। দু'টো স্মার্টফোনেই রয়েছে Android 11 অপারেটিং সিস্টেম। Google Pixel 4a 5G এবং Pixel 5-এ স্মার্টফোনটি আপনি পেতে পারেন কালো, সাদা এবং ধূসর রংয়ে। গুগল নেস্ট স্পিকারে রয়েছে ৭৫ এমএম উফার এবং ১৯ এমএম টুইটার রয়েছে, সঙ্গে রয়েছে ৩টি ফার-ফিল্ড মাইক্রোফোন এবং ২ স্টেজ মাইক মিউট সুইচ। স্পিকারটি পাওয়ার্ড বাই ১.৮গিগাহার্ৎজ quad-core A53 প্রসেসর।