Facebook Rolls Out Dark Mode on Android Globally: অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য বিশ্বব্যাপী ডার্ক মোড চালু করল ফেসবুক
ফেসবুক (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১ নভেম্বর: ফেসবুক (Facebook) অবশেষে অ্যান্ড্রয়েড (Android) স্মার্টফোনের কোটি কোটি ব্যবহারকারীর জন্য বিশ্বব্যাপী ডার্ক মোড (Dark Mode) অপশন লঞ্চ করল। কম্পানির একজন মুখপাত্র এই বিষয়টি নিশ্চিত করেছেন যে বিশ্বব্যাপী ফিচারটি চালু করা হয়েছে। তিনি বলেন, "আমরা জানি যে লোকজন ডার্ক মোডের জন্য জিজ্ঞাসা করেছে এবং তাদের আরও বেশি দিন অপেক্ষা করতে হবে না। আমরা বিশ্বব্যাপী এটি চালু করার সঙ্গে সঙ্গে লোকজন তাদের ফেসবুক অ্যাপ্লিকেশন সেটিংসে অপশনটি দেখতে শুরু করবে।" হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক ম্যাসেঞ্জারে ইতিমধ্যেই ডার্ক মোড অপশন রয়েছে।

ফেসবুক ডার্ক মোড ইন্টারফেসটি ইনস্টাগ্রাম এবং ম্যাসেঞ্জারের মতো পুরোপুরি কালো হবে না। লোগো এবং আইকনগুলির জন্য সাদা অ্যাকসেন্ট সহ গ্রেস্কেল ডিজাইন করা হয়েছে। ফেসবুক তার সমস্ত অ্যাপ্লিকেশনে ডার্ক মোডের জন্য অপশন চালু করতে দেরি করেছে।আরও পড়ুন: TikTok Ban in US Delayed: এখনই নিষিদ্ধ নয় টিকটক, আরও সময় নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র

মে মাসে, ফেসবুক তার ব্যবহারকারীর জন্য ডেস্কটপ অ্যাপে বহুল প্রতীক্ষিত ডার্ক মোড অপশন চালু করেছিল। ডার্ক মোড ব্যবহারকারীরা কম উজ্জ্বলতায় ফেসবুক উপভোগ করতে পারবেন। এইভাবে কম আলোতে ব্যবহার করা সহজ হয়।