Battlegrounds Mobile India Launched: প্রতীক্ষার অবসান! আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার
ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া

আজ, শুক্রবার, আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ হল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India )। PUBG ভারতে নিষিদ্ধ হওয়ার পর এর পরিবর্তিত গেম আনে ক্রাফটন। গত মাসে, প্রি-রেজিস্টার্ডদের জন্য আত্মপ্রকাশ হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এবার সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করতে পারবেন এই গেম। তবে আইফোন ব্যবহারকারীদের এখনও বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

বাছাই করা ৩ টি সেরা বন্দুক দেওয়া হয়েছে। একটি M416, অন্য দুটি SCAR-L ও Beryl M762। ব্যাটেলগ্রাউন্ডসে রক্তের রঙ বদলে লাল থেকে সবুজ করা হয়েছে। এই গেম যারা আগে ডাউনলোড করেছেন তাদেরকে প্রতিশ্রুতি মতো পুরস্কার দেবে ক্রাফটন। আগামী ১৯ অগস্টের মধ্যে যারা পুরস্কার পেয়েছেন তারা আবেদন জানাতে পারেন। আরও পড়ুন, করোনার কাঁটায় থমকে গেল ইসরোর 'গগনযান' যাত্রা

প্রসঙ্গত, গত ১৮ মে থেকে শুরু হয়েছিল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন। ক্রাফটন আগেই ঘোষণা করেছিল, আগে থেকে যারা নাম নথিভুক্ত করবে তাদের আকর্ষণীয় বিশেষ পুরস্কার দেওয়া হবে। গেম ডাউনলোড হওয়ার পর যেদিন থেকে উপলব্ধ হবে তারপরই পুরস্কার ব্যবহার করা যাবে।

প্রি-রেজিস্ট্রেশন শুরু হওয়ার পরই প্রায় ২০ লক্ষের বেশি মানুষ এতে নথিভুক্ত করে ফেলে। তাদের মধ্যে বাছাই করা ব্যবহারকারীদের সর্বপ্রথম গেমটি ব্যবহারের জন্য অগ্রাধিকার দেওয়া হয়। সাউথ কোরিয়ান ভিডিও গেম ডেভেলপার ক্রাফটনের গেমটি এতদিন বিটা ভার্সনে এবং প্রাক নথিভুক্তদের জন্যই উপলব্ধ ছিল।