Amazon Layoffs in India: শুরু অ্যামাজনের কর্মী ছাঁটাই, অফিসেই কান্নায় ভেঙে পড়লেন কর্মচারীরা  
Amazon Layoffs (Photo Credits: Amazon)

নয়া দিল্লি, ১৫ ডিসেম্বরঃ নতুন বছরে কর্মী ছাঁটাইয়ের কথা আগেই ঘোষণা করেছিল অ্যামাজন। সংস্থা থেকে ১৮,০০০ কর্মীকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্মকর্তারা। যাদের মধ্যে ১০০০ জন ভারতীয় কর্মী। অফিসে সেই খবর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করার পড়েই এক ভিন্ন চিত্র ধরা পড়ল। ছাঁটাইয়ের খবর শোনামাত্রই অফিসের মধ্যেই কান্নায় ভেঙে পড়লেন কর্মচারীরা। ৫ মাসের বেতনের প্রতিশ্রুতি দিয়ে ভারতে কর্মী ছাঁটাই শুরু করল অ্যামাজন

নেটপাড়ায় গিয়ে নিজের দুঃখ, ক্ষোভ উগড়ে দিচ্ছেন কর্মচারীরা। এক কর্মচারী টুইট করে লেখেন, ‘আমার টিমের ৭৫ শতাংশ কর্মী কাজ হারিয়েছেন। বাকি ২৫ শতাংশের মধ্যে আমি রয়েছি। কাজের উৎসাহ পাচ্ছি না যেন আর। সহ কর্মীদের অঝোরে কাঁদতে দেখছি অফিসে’।

নবাগত থেকে শুরু করে অভিজ্ঞ একাধারে কর্মী ছাঁটাই প্রক্রিয়া চালু করেছে অ্যামাজন। ইলেম মারফৎ কর্মীদের জানানো হয়েছে, তাঁদের ছাঁটাই করা হচ্ছে সংস্থান থেকে। সেই সঙ্গে এও উল্লেখ করা হয়েছে, আগামী ৫ মাসের বেতন তাঁদের দেওয়া হবে। আমাজনের বেঙ্গালুরু, গুরুগ্রাম সহ দেশের একাধিক শহরের অফিস থেকে বিপুল পরিমাণে কর্মী ছাঁটাই শুরু হয়েছে। ছাঁটাইয়ের মেল পাওয়া মাত্রই কর্মী লিঙ্কডইন সহ একাধিক অ্যাপে নতুন চাকরির খোঁজও শুরু করে দিয়েছেন।