FIFA World Cup 2022 Qualification: সার্বিয়ার কাছে হেরে সরাসরি বিশ্বকাপে যোগ্যতাঅর্জন করা হল না পর্তুগালের, কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো
Cristiano Ronaldo (File Photo)

লিসবন, ১৫ নভেম্বর: সার্বিয়ার (Serbia) কাছে হেরে আগামী বছর কাতার ফিফা বিশ্বকাপে (Fifa World Cup 2022) সরাসরি যোগ্যতাঅর্জন করতে পারল না পর্তুগাল (Porugal)। গ্রুপ এ-র শেষ ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ড্র করলেই সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে যেতেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা (Cristiano Ronaldo)। কিন্তু রোনাল্ডোদের ঘরে মাঠ লিসবনে ম্যাচের ২ মিনিটে রেনাটো সানজেজের গোলে এগিয়ে এগিয়েও, ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল হজম করে ১-২ গোলে হেরে বসল পর্তুগাল। ম্যাচ হারের পর সরাসরি বিশ্বকাপে যোগ্যতাঅর্জন না করতে পারার দু:খে কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো। গ্রুপের সব কটা ম্যাচ খেলে ২০ পয়েন্ট সংগ্রহ করে সরাসরি কাতার বিশ্বকাপে উঠে গেল সার্বিয়া। সেখানে ১৭ পয়েন্ট পেয়ে পর্তুগাল দ্বিতীয় হওয়ায়, বিশ্বকাপের যোগ্যতাঅর্জন করতে হলে প্লে অফের দিতে তাকিয়ে থাকতে হবে। রোনাল্ডোদের গ্রুপ থেকে বিশ্বকাপে ওঠার স্বপ্নভঙ্গ হল আয়ারল্যান্ড, লুক্সেমবার্গ, আজারবাইজানের।

গ্রুপ বি-তে চ্যাম্পিয়ন হয়ে সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট কাটল স্পেন। সুইডেন দ্বিতীয় হয়ে প্লে অফের অপেক্ষায় থাকল। এই গ্রুপ থেকে গ্রিসের বিশ্বকাপে ওঠার স্বপ্ন পুরোপুরি ভঙ্গ হল। ডেনমার্ক সবার আগে ইউরোপ থেকে কাতার বিশ্বকাপের টিকিট পায়। আরও পড়ুন:  নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে এই প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

রোনাল্ডোর কান্না

ড্যানিশদের গ্রুপ থেকে স্কটিশরা প্লে অফের অপেক্ষায় থাকবে। জার্মানি, ফ্রান্স. ক্রোয়েশিয়া-ও সরাসরি কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা পেয়েছে।

দেখুন টুইট

কাতার বিশ্বকাপের মূলপর্বে খেলবে মোট ৩২টি দেশ। তার মধ্যে ইউরোপ থেকে মোট ১৩টি দেশ মূলপর্বে খেলবে। মোট ৫৫টি দেশ ইউরোপ থেকে যোগ্যতাঅর্জনের লড়াইয়ে নেমেছে। ১০টি গ্রুপের চ্যাম্পিয়ন দেশ সরাসরি মূলপর্বে খেলবে। আর ১০টি গ্রুপের রানার্স দেশগুলিকে নিয়ে প্লে অফ। সেখান থেকে তিনটি দেশ কাতার বিশ্বকাপের টিকিট পাবে। রোনাল্ডোদের কাতার বিশ্বকাপে যেতে হলে এবার সেই সুপার থ্রি-তে থাকতে হবে।