Russia-Ukraine War: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা টেনিস তারকা রজার ফেডেরারের
Roger Federer ( Photo: Twitter)

লন্ডন, ১৯ মার্চ: যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের শিশুদের (Ukrainian Children) জন্য আর্থিক সাহায্যের ঘোষণা করলেন সুইস টেনিস তারকা রজার ফেডেরার (Roger Federer)। শুক্রবার তিনি সোশাল মিডিয়ায় লিখেছেন যে তাঁর ফাউন্ডেশন ইউক্রেনীয় শিশুদের জন্য ৫ লাখ মার্কিন ডলার দান করবে। ফেডেরার টুইটারে লিখেছেন, "ইউক্রেনের ছবি দেখে আমি এবং আমার পরিবার আতঙ্কিত হয়েছি এবং নিরপরাধ মানুষ, যারা এত ভয়ঙ্করভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁদের জন্য হৃদয় ভেঙে পড়েছে। আমরা শান্তির পক্ষে দাঁড়িয়েছি।"

২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ী সুইস তারকা আরও বলেন, "আমরা ইউক্রেনের বাচ্চাদের সহায়তা দেব, যাদের যত্নের প্রয়োজন, প্রায় ৬ মিলিয়ন ইউক্রেনীয় শিশু বর্তমানে স্কুলের বাইরে রয়েছে। আমরা জানি এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় এবং তাদের স্কুলে ফেরাতে সহায়তা করতে চাই। এই অত্যন্ত বেদনাদায়ক অভিজ্ঞতা। রজার ফেডেরার ফাউন্ডেশনের (Roger Federer Foundation) মাধ্যমে আমরা ইউক্রেনীয় শিশুদের স্কুলে ফেরাতে ৫ লাখ মার্কিন ডলার অনুদান দিয়ে 'ওয়ার চাইল্ড হল্যান্ড'-কে সমর্থন করব।"

রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে ৩০ লাখেরও বেশি ইউক্রেনের নাগরিক দেশ ছেড়েছে। তাদের মধ্যে বেশিরভাই মহিলা ও শিশু। ইউরোপের দেশগুলি ইউক্রেন থেকে পালিয়ে আসা মানুষদের আশ্রয় দিচ্ছে।