Morocco Club World Cup: ফিফার বাহবা পেতে ক্লাব বিশ্বকাপের আগে পথ কুকুরদের বিষ দিয়ে মারল মরক্কো
Morocco National Football team. (Photo Credits: BR Football/Twitter)

গত বছর ফুটবল বিশ্বকাপে চমকে দিয়েছে মরক্কো। আফ্রিকার প্রথম দেশ হিসেবে ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে মরক্কো। এবার আগামিকাল, পয়লা ফেব্রুয়ারি থেকে ফিফা ক্লাব বিশ্বকাপের আয়োজন করছে মরক্কো। আর এবারের ক্লাব বিশ্বকাপ যাতে ফিফার প্রতিনিধিদের মনে ধরে তাই দেশের বহু কুকুরদের বিষ খাইয়ে মেরে ফেলছে মরক্কো। আফ্রিকান দেশের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ।

মরক্কোর রাজধানী রাবাত থেকে মাররাকেশ, কাশাব্লাঙ্কার রাস্তায় পথ কুকুরের সংখ্যা অনেক। এত বড় আয়োজনের মাঝে রাস্তায় এত কুকুর দেখে ফিফা কর্তারা বিরক্ত হয়ে নম্বর কেটে দিতে পারেন। মরক্কোর খুব ইচ্ছা ক্লাব বিশ্বকাপের পর এবার দেশদের নিয়ে হওয়া ফিফা বিশ্বকাপ আয়োজনের। আর তাই ক্লাব বিশ্বকাপ আয়োজন করে যাতে ফুল মার্কস ফিফার থেকে মেলে তার সব চেষ্টাই করেছে মরক্কো। পরিকাঠামোর আমুল উন্নতি ঘটানো হয়েছে, ক্লাব বিশ্বকাপ আয়োজনে রেকর্ড খরচও করা হয়েছে। কিন্তু এসবের মাঝে এসে পড়েছিল কিছু পথ কুকুর। তাই মানবিকতার কোনও পরোয়া না করে কুকুরদের হত্যা করেছেন আয়োজকরা। এমন অভিযোগ অবশ্য স্বীকার করেনি মরক্কো প্রশাসন। আরও পড়ুন-হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন পন্থ

দেখুন টুইট

দুনিয়ার সেরা সাতটি ক্লাবকে নিয়ে ১-১১ ফেব্রুয়ারি আফ্রিকার এই দেশে চলবে ফিফা বিশ্বকাপ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ, ব্রাজিলের ফ্লামিঙ্গো ক্লাবের পাশাপাশি ওয়াদাদ কাসাব্লাঙ্কা, অকল্যান্ড সিটি, আল আহালি, আল হিলাল, সিয়াটেল সাউন্ডার্সের মত দুনিয়ার বিভিন্ন মহাদেশের ক্লাবরা এবার ফিফা ক্লাব বিশ্বকাপে নামবে। সরাসরি সেমিফাইনাল থেকে খেলবে রিয়াল মাদ্রিদ ও ফ্ল্যামিঙ্গো। তার আগে প্রথম রাউন্ডে খেলবে আল আহালি ও অকল্যান্ড। দ্বিতীয় রাউন্ড থেকে খেলবে সিয়াটেল সাউন্ডার্স, ওয়াদাদ কাসাব্লাঙ্কা ও প্রথম রাউন্ডের জয়ী দল। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের সম্ভাব্য প্রতিপক্ষ সিয়াটেল/অকল্যান্ড/আল আহালি। ফাইনাল ১১ ফেব্রুয়ারি।