Lionel Messi: মেসির অভিষেক হয়তো ২৯ অগাস্ট, কেন এখন এমএল১০-কে মাঠে নামতে মরিয়া পিএসজি!
লিওনেল মেসি (Photo Credits: Instagram/Leo Messi)

প্যারিস, ২১ অগাস্ট: কোনও তাড়াহুড়ো ছিল না শুরুতে। কিন্তু লিওনেল মেসি (Lionel Messi)-কে এবার মাঠে নামতে মরিয়া প্যারিস সাঁ জাঁ (Paris Saint-Germain)। আর সাইডলাইন বা রিজার্ভ বেঞ্চে বসে নয় সব ঠিক থাকলে আইফেল টাওয়ারের দেশে মেসি নামতে চলেছেন ৯০ মিনিটের লড়াইয়ে। সমর্থকদের অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৯ অগাস্ট লিগা ওয়ান-এ রেমস ক্লাবের বিরুদ্ধে খেলে পারেন মেসি। ১০ অগাস্ট পিএসজি-তে সই করার পর, এই কটা দিন ফিটনেস ট্রেনিংয়ে ব্যস্ত ছিলেন আর্জেন্টিনার মহাতারকা। আরও পড়ুন: অফ স্পিনে সচিন তেন্ডুলকরের সামান্য দুর্বলতা ছিল, দাবি মুথাইয়া মুরলীধরনের

প্র্যাকটিশে চনমনে দেখানো মেসিকে আর ফেলে না রেখে এবার মাঠে নামতে চাওয়ার পিছনে দুটো কারণ, ১) দলের স্বার্থে, ২) স্পন্সরদের চাপে। লিগা ওয়ানে গতকাল রাতে পিএসজি ৪-২ গোলে কষ্টার্জিত জয় পায় ব্রেস্টের বিরুদ্ধে। হাফ টাইমে ২-১ গোলে এগিয়ে ছিল পিএসজি। হেরেরা আর এমবাপে গোল করেছিলেন। এরপর ৭৩ মিনিটে পিএসজি-র ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন ইদ্রিসা গুয়েই। কিন্তু ৮৫ মিনিটে ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে দেন ব্রেস্টের স্টিভ মৌনি। তবে খেলা শেষের আগে পরিবর্ত হিসেবে নামা পিএসজি তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া খেলার ফল ৪-২ করেন। খেলার স্কোর যাই বলুক, পিএসজি-র জয় যে অনেকটাই কষ্টার্জিত ছিল তা পরিষ্কার।

কিন্তু বিশ্বের সবচেয়ে দামি দল বানিয়েও কেন এত কষ্ট করে জিততে হচ্ছে! যদিও এটা ঠিক নেইমার সহ তিন তারকা এখনও নিয়মিত মাঠে নামছে না। পিএসজি শিবির বুঝতে পারছে, এখন দলটা জমাট বাঁধেনি। মাঠে দল অভিভাবকের অভাবে ভূগছে। আর তাই মেসিকে খুব তাড়াতাড়ি মাঠে ফিরে দলকে জমাট বাঁধাতে চাইছে পিএসজি।

এর পাশাপাশি স্পন্সরদের চাপও রয়েছে। কারণ মেসি আসার পর থেকে পিএসজি বড় স্পন্সর এসেছে। মেসি মাঠে না নামলে স্পন্সরদের প্রচার সেভাবে মিলবে না। অথচ মেসিকে উন্মাদনা এখন তুঙ্গে। মার্কেটিংয়ের পক্ষে এটা সেরা সময়। মেসি মাঠে নামলেই উন্মাদনা তুঙ্গে উঠবে। এতে পিএসজি-র ব্র্যান্ড ভ্যালু বাড়বে, বিশ্বব্যাপি লিগা ওয়ান-এর টিআরপি বাড়বে, স্পন্সরদের লক্ষ্মীলাভ হবে।