Indian Open 2020 Golf Tournament Cancelled: করোনার কারণে বাতিল ইন্ডিয়ান ওপেন গল্ফ টুর্নামেন্ট
Representational Image of Golf (Photo Credits: Pixels)

করোনাভাইরাসের কারণে এবার বাতিল হয়ে গেল দেশের সবচেয়ে বড় গল্ফ টুর্নামেন্ট ইন্ডিয়ান ওপেন (Indian Open 2020 Golf Tournament )। সুরক্ষার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান গল্ফ ইউনিয়ন (Indian Golf Union)। চলতি বছরের থেকে ১৯-২২ মার্চ গুরুগ্রামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে তা পিছিয়ে দেওয়া হয়েছিল। মঙ্গলবার মহামারীজনিত কারণে মহিলাদের ইন্ডিয়ান ওপেনও বাতিল ঘোষণা করা হয়েছে।

ইন্ডিয়ান গল্ফ ইউনিয়নের (আইজিইউ) চেয়ারম্যান দেবাং শাহ পিটিআইকে বলেছেন, “সবার স্বাস্থ্য ও সুরক্ষাকে সর্বাধিক অগ্রাধিকার হিসাবে রেখে আমরা এই বছরের হিরো ইন্ডিয়ান ওপেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।" শাহ জানান যে তাঁরা অক্টোবরে টুর্নামেন্টের আয়োজন করার পরিকল্পনা করেছিলেন তবে দেশে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার কারণে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তিনি বলেন, "দিন দিন পরিস্থিতি মারাত্মক হয়ে উঠছে, তাই আমরা ইউরোপীয় ট্যুরের সাথে পরামর্শের পরে এই বছরের টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। ২০২১ সালে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।” আরও পড়ুন: Lionel Messi: চুক্তি বাড়াতে আগ্রহী নন, বার্সেলোনা ছাড়তে চলেছেন লিওনেল মেসি?

ইন্ডিয়ান গল্ফ ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ডি আনবু বলেন যে এটি একটি অত্যন্ত কঠোর সিদ্ধান্ত ছিল। তবে প্রত্যেকের সুরক্ষার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। তিনি বলেন, "এটি একটি অত্যন্ত কঠিন সিদ্ধান্ত ছিল, তবে চলমান পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত।”

হিরো ইন্ডিয়ান ওপেন ১৯৬৪ সালে শুরু হয়। এটি দেশের অন্যতম প্রাচীনতম আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট। এটি ২০১৫ সাল থেকে এটি ইউরোপীয় ট্যুর অনুমোদিত টুর্নামেন্ট।