Hobart International 2020: সন্তান হওয়ার দু'বছর পর কোর্টে ফিরেই Hobart International জিতলেন Sania Mirza
সানিয়া মির্জা। (Photo Credits: Instagram / Sania Mirza)

হোবার্ট, ১৮ জানুয়ারি: তিনি মানেই ভারতের টেনিস জগতের রোলমডেল! এবার যা আরও একবার প্রমাণ করে হায়দরাবাদি টেনিস আইকন। যারা বলেন বিয়ে কিংবা সন্তানের জন্ম দেওয়া মানেই গুছিয়ে ঘর কন্না কিংবা কিংবা ক্যারিয়ার (Carrier) জলাঞ্জলী। তাঁদের চোখে আঙ্গুল দিয়ে ভারতের টেনিস রানি সানিয়া মির্জা (Sania Mirza) দেখিয়ে দিলেন চাইলে 'এভাবেও ফিরে আসা যায়।' দু'বছরের মাতৃত্বকালীন বিরতির বেড়া অতিক্রম করেও জিতে নেওয়া যায় হোবার্ট ইন্টারন্যাশানাল টেনিস টুর্নামেন্ট ২০২০ ওমেন্স ডবলসের মতন ম্যাচ।

চেক প্রজাতন্ত্রের মেরি বোজকোভা এবং স্লোভেনিয়ার তামারা জিদানসেককে সেমিফাইনালে ৭-৬ (৩), ৬-২ সেটে হারিয়ে ফাইনালে উঠে ছিলেন সানিয়া মির্জা এবং নাদিয়া কিচেনক (Nadiia Kichenok)। ফলে সকলেরই নজর ছিল ফাইনালের দিকে। হোবার্ট ইন্টারন্যাশনালে (Hobart International 2020) মহিলা ডাবলসের ফাইনালে শনিবার চিনা প্রতিদ্বন্দ্বী পেং ও ঝাংয়ের বিরুদ্ধে সানিয়া ও তাঁর ইউক্রেনের পার্টনার নাদিয়া কিচেনক ২১ মিনিটের লড়াইয়ে স্ট্রেট সেটে ৬-৪, ৬-৪ ব্যবধানে ম্যাচ জিতে নেন। এদিকে ফাইনালে জয়ী হয়ে নিজের ক্যারিয়ারের মুকুটে ৪২তম পালক যোগ করলেন সানিয়া। যাতে করে ভারতীয় ক্রীড়াপ্রেমী মহিলাদের কাছে আরও বড় রোলমডেল বনে গেলেন টেনিস সুপারস্টার সানিয়া মির্জা। আরও পড়ুন: Hobart International 2020: হোবার্ট ইন্টারন্যাশনালের মহিলা ডাবলসের ফাইনালে সানিয়া মির্জা

মা (Mother) হওয়ার পর অনেকেই নিজের কেরিয়ার বিসর্জন দিয়ে সন্তানের দেখভালে নিজেকে ব্যস্ত রাখেন। কিন্তু চাইলে দুই কাজই যে একসঙ্গে করা যায় প্রমাণ দিলেন সানিয়া। মা হওয়ার পর ফিটনেস ভিডিও (Fitness Video) পোস্ট করে বারবার বলেছেন, চাইলে সব মায়েরাই তাঁর মতো সন্তান প্রসবের পর ফিটনেসে মন দিয়ে মেদ ঝড়াতে পারেন। এবার নিজের কেরিয়ারে ফিরে যেন মেয়েদের জন্য আরও বড় বার্তা দিলেন টেনিস সুন্দরী। প্রথম সন্তান ইজহানের জন্মের পর ৩৩ বছর বয়সে কেরিয়ারে দ্বিতীয় ইনিংস শুরু করে প্রথম টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন। মা হয়েছেন দুবছর হতে চলল। অনেকেই বলেছিল, মা হওয়ার পর টেনিস সার্টিকে ফিরলেও সানিয়ার খেলায় সেই ধার থাকবে না। কিন্তু তিনি যে অন্য ধাতুতে গড়া, তা ফের প্রমাণ দিলেন অনায়াসে। ২ বছরের বিশ্রাম শেষে সার্টিকে ফিরেও সেই পুরনো মেজাজে সানিয়া মির্জা। হোবার্ট ইন্টারন্যাশানাল ট্রফি জিতে জয়ের মালা গলায় পড়লেন ভারতীয় টেনিস সুন্দরী। সেই সঙ্গেই সঙ্গী নাদিয়াকে নিয়ে মেয়েদের ডবলসের ফাইনাল জিতে কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন তিনি।