Hobart International 2020: হোবার্ট ইন্টারন্যাশনালের মহিলা ডাবলসের ফাইনালে সানিয়া মির্জা
হোবার্ট ইন্টারন্যাশনালের মহিলা ডাবলসের ফাইনালে সানিয়া মির্জা (Photo: Twitter)

হোবার্ট ইন্টারন্যাশনালে (Hobart International 2020) মহিলা ডাবলসের ফাইনালে উঠলেন সানিয়া মির্জা (Sania Mirza) ও নাদিয়া কিচেনক (adiia Kichenok)। সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের মেরি বোজকোভা এবং স্লোভেনিয়ার তামারা জিদানসেককে ৭-৬ (৩), ৬-২ সেটে হারিয়েছেন তাঁরা। এক ঘণ্টা চব্বিশ মিনিট চলে ম্যাচে। ম্যাচটিতে ইন্দো-ইউক্রেনীয় জুটির ১৫ টি ব্রেক পয়েন্ট ছিল এবং যদিও তার মধ্যে মাত্র চারটে তারা কাজে লাগাতে পারে। যদিও শেষ পর্যন্ত স্ট্রেট সেটে ম্যা জিতে নেয় সানিয়ারা।

মহিলা ডাবলসে তিনটি গ্র্যান্ড স্ল্যাম এবং মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই ভারতীয় তারকা এখন কেরিয়ারের ৬২ তম ডাব্লুটিএ ডাবলস ফাইনালে উঠেছেন। ফাইনালে জয়ী হললে সেটি হবে সানিয়ার কেরিয়ারের ৪১তম খেতাব। আরও পড়ুন: BCCI Annual Contract 2019-20: বিসিসিআই-র বার্ষিক চুক্তি থেকে কেন বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি?

বিশ্ব টেনিসের ডাবলস র‌্যাঙ্কিংয়ে একসময় টানা ৯১ সপ্তাহ শীর্ষ স্থান দখলে রেখেছেন হায়দরাবাদের সানিয়া। ৩৩ বছরের সানিয়া প্রায় দু’বছর আন্তর্জাতিক টেনিস সার্কিটের বাইরে থেকেও অপ্রতিরোধ্যভাবে ফিরে এসেছেন। ২০১৭ সালে চিন ওপেনের সেমিফাইনালে শেষবার খেলেছিলেন সানিয়া। মাঝে তিনি মা হন। দু'বছর পর হোবার্ট ইন্টারন্যাশানাল টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ডাবলসে নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে জয় ছিনিয়ে নেন ভারতীয় গ্ল্যামার গার্ল। এ বার তাঁদের জুটি দুরন্ত খেলে চলে গেলেন ফাইনালে। শনিবার ফাইনালে চিনের জুয়াং শুই এবং পেং শুই-র মুখোমুখি হবেন সানিয়ারা।