Lionel Messi Hints Retirement: কাতার বিশ্বকাপের পর ফুটবলকে বিদায় জানাতে পারেন লিওনেল মেসি, নিজেই দিলেন ইঙ্গিত
Lionel Messi (Picture Credits: Getty Images)

কাতার বিশ্বকাপের (Qatar FIFA World Cup 2022) পর ফুটবলকে বিদায় জানাতে পারেন লিওনেল মেসি (Lionel Messi)। তিনি নিজেই এই ইঙ্গিত দিয়েছেন। এটা মেনে নেওয়া কঠিন হলেও আর্জেন্টিনার (Argentina) তারকা মেসির তাঁর ক্যারিয়ারের শেষ বছরের মধ্য দিয়ে যাচ্ছেন। দেশের মাটিতে আর্জেন্টিনার হয়ে তিনি শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলেই মনে হচ্ছে। কিংবদন্তি 'বোম্বোনেরা' স্টেডিয়ামটি তারকাকে বিদায় জানাতে পরিপূর্ণ ছিল। ভেনেজুয়েলাকে (Venezuela) ৩-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে আর্জেন্টিনা। ম্যাচের ৮২ মিনিটের মাথায় দলের হয়ে গোলও করেছেন মেসি।

বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারানোর পর নিজের অবসর নিয়ে কথা বললেন মেসি। ‘বিশ্বকাপের পর অনেক কিছু পাল্টে যাওয়া’র ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন তারকা। জয়ের পর মেসি বলেন, "বিশ্বকাপের পর কী করব জানি না। সামনে কী হবে, তা নিয়ে ভাবছি। ইকুয়েডরের মুখোমুখি হওয়ার কথা ভাবছি। কাতার বিশ্বকাপের পর আমাকে অনেক কিছু নিয়েই ভাবতে হবে।" আর্জেন্টিনার হয়ে গত বছর ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শিরোপা জেতেন মেসি। ব্রাজিলের মাটিতে জিতেছেন কোপা আমেরিকা। এই বিষয়ে পিএসজি তারকা বলেন, "কোপা আমেরিকা জয়ের আগে থেকেই সময়টা ভাল কাটছে। প্রতিবার আর্জেন্টিনায় এলে সবাই যেভাবে অভ্যর্থনা জানায় তাতে হৃদয়টা উষ্ণ হয়ে যায়। এটা দারুণ এক অনুভূতি। এই সবের জন্য আমি কৃতজ্ঞ।" আরও পড়ুন: FIFA World Cup Qualifers 2022: গোল করলেন, গোল করালেন, আর্জেন্টিনাকে জেতালেন সেই মেসি-ই

তবে, মেসিই একমাত্র নন যিনি জাতীয় দলের হয়ে আর্জেন্টিনার মাটিতে তার চূড়ান্ত ম্যাচটি খেলে ফেলেছেন। মেসির সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়াও ঘরের মাঠে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন। শুধু তাই নয়, মেসির মতো তিনি একটি গোলও করেছেন।