ISL 2019–20: চেন্নাইকে হারিয়ে তৃতীয়বার আইএসএল চ্যাম্পিয়ন এটিকে
Javi Hernandez in Action During ATK vs Chennaiyin FC ISL 2019-20 Final (Photo Credits: ISL)

গোয়া, ১৪ মার্চ: তৃতীয়বার আইএসএল (ISL 2019–20) চ্যাম্পিয়ন হল এটিকে (ATK)। চেন্নাইন এফসি (Chennaiyin FC) কে ৩-১ গোলে হারাল তারা। আজ করোনাভাইরাসের আতঙ্কের মাঝেই গোয়ার ফতোরদা স্টেডিয়ামে আইএসএল ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাইন এফসি এবং এটিকে। খেলা শুরুর ১০ মিনিটেই জাভি হার্নান্দেজের (Javi Hernandez) দুরন্ত গোলে এগিয়ে যায় এটিকে। সমতা ফেরাতে মরিয়া চেষ্টা চালায় চেন্নাই। যদিও সেই চেষ্টা ব্যর্থ হয়। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে কলকাতা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় কৃষ্ণা রা। এবার গোল করেন এডু গার্সিয়া। ২-০ গোলে এগিয়ে যায় অ্যান্টোনিও লোপেজ হাবাস হাবাসের দল। ৬৯ মিনিটে ভালাস্কির গোলে ব্যবধান কমায় চেন্নাই। কিন্তু শেষ রক্ষা হয়নি। বরং উল্টে ম্যাচের ইনজুরি টাইমে চেন্নাইয়ের কফিনে শেষ পেরেক পুঁতে দেন জাভি হার্নান্দেজ। ৩-১ গোলে ম্যাচ জিতে নেয় এটিকে। আরও পড়ুন: COVID-19: করোনাভাইরাস: বাতিল ভারত-সাউথ আফ্রিকা পরবর্তী ২টি ওয়ানডে

অসম্ভব মিল ছিল দুটি দলেরই। দুটি দলই এক বছরের অন্তরে দু বার করে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। প্রথম এবং তৃতীয় আইএসএল জেতে এটিকে। দ্বিতীয় এবং চতুর্থ আইএসএল জিতে নেয় চেন্নাইন এফসি। পঞ্চমবার আইএসএল জিতে নিয়েছিল বেঙ্গালুরু এফসি। এবার ষষ্ঠ আসরে আমনে সামনে টক্কর ছিল এটিকে এবং চেন্নাইন এফসির। আর শেষ লড়াইয়ে বাজিমাত করল কলকাতা।