COVID-19: করোনাভাইরাস: বাতিল ভারত-সাউথ আফ্রিকা পরবর্তী ২টি ওয়ানডে
India and South Africa (Photo Credits : Getty Images)

দেশে করোনভাইরাসের (Coronavirus) প্রাদুর্ভাবের কারণে বাতিল করে দেওয়া হল ভারত-সাউথ আফ্রিকা ওয়ানডে সিরিজের (India vs South Africa ODI Series) পরবর্তী দুটি ওয়ানডে ম্যাচ। একটি লখনউ ও একটি ম্যাচ কলকাতায় হওয়ার কথা ছিল। শুক্রবার এই বিষয়ে সিদ্ধান্ত নেয় বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার ধরমশালায় প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পণ্ড হয়ে যায়। দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে যথাক্রমে লখনউ ও কলকাতায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বৃহস্পতিবার বিসিসিআই-র তরফে ঘোষণা করা হয়েছিল যে লখনউয়ের একনা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে এবং কলকাতার ইডেন গার্ডেনে তৃতীয় ওয়ানডে ফাঁকা মাঠে খেলা হবে। তবে আজ একেবারে পুরোপুরি সিরিজ বন্ধ করে দেওয়া হল।

করোনাভাইরাসের সংক্রমণের (Coronavirus Outbreak) কারণে এমনিতেই পিছিয়ে যাচ্ছে আইপিএল (IPL 2020)। ২৯ মার্চ টুর্নামেন্ট শুরু হবে না। ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকছে আইপিএল। জানিয়েছে আইপিএল কমিটি। ইতিমধ্য়েই এই সিদ্ধান্ত আইপিএল-র দলগুলিকে জানানো হয়েছে। বিসিসিআই-র ওই কর্তা বলেন, "টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। টুর্নামেন্ট ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত। করোনাভাইরাসের থাবা ক্রমেই বাড়ছে। দেশে এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্তর সংখ্যা বাড়ছে রোজই। আর সেকথা মাথায় কেন্দ্রীয় সরকার ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করে দিয়েছে। আরও পড়ুন: IPL 2020: পিছিয়ে যাচ্ছে আইপিএল, টুর্নামেন্ট স্থগিত ১৫ এপ্রিল পর্যন্ত

করোনাভাইরাস ঠেকাতে দিল্লিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগসহ সব টুর্নামেন্ট ও ইভেন্ট বাতিল ঘোষণা করছে দিল্লি সরকার। শুক্রবার এ কথা ঘোষণা করেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।