IPL 2020: পিছিয়ে যাচ্ছে আইপিএল, টুর্নামেন্ট স্থগিত ১৫ এপ্রিল পর্যন্ত
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

করোনাভাইরাসের সংক্রমণের (Coronavirus Outbreak) কারণে পিছিয়ে যাচ্ছে আইপিএল (IPL 2020)। ২৯ মার্চ টুর্নামেন্ট শুরু হবে না। ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকছে আইপিএল। জানিয়েছে আইপিএল কমিটি। ইতিমধ্য়েই এই সিদ্ধান্ত আইপিএল-র দলগুলিকে জানানো হয়েছে। বিসিসিআই-র ওই কর্তা বলেন, "টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। টুর্নামেন্ট ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত। করোনাভাইরাসের থাবা ক্রমেই বাড়ছে। দেশে এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্তর সংখ্যা বাড়ছে রোজই। আর সেকথা মাথায় কেন্দ্রীয় সরকার ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করে দিয়েছে। করোনাভাইরাস ঠেকাতে দিল্লিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগসহ সব টুর্নামেন্ট ও ইভেন্ট বাতিল ঘোষণা করছে দিল্লি সরকার। শুক্রবার এ কথা ঘোষণা করেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

শনিবার আইসিসি গভর্নিং কাউন্সিলের সভা শুরুর আগে আইপিএল দলগুলির মালিকদের সঙ্গে বৈঠকে বসছে বিসিসিআই। সেই বৈঠকেই টুর্নামেন্টসহ অন্য বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করা হচ্ছে। জানা যাচ্ছে, আইপিএল দলগুলি ফাঁকা মাঠে খেলা চালানোর ব্যাপারে সম্মতি দিয়েছে। তবে বিদেশি খেলোয়াড়দের তারা পেতে চাইছে। আরও পড়ুন: Dumurjala Stadium To Be Named After Sailen Manna: হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের নাম বদলে হচ্ছে ফুটবলার শৈলেন মান্নার নামে, ঘোষণা মমতা ব্যানার্জির

আইপিএল-র একটি ফ্র্যাঞ্চাইজির কর্তা বলেন, "হ্যাঁ, আমাদের জানানো হয়েছে যে আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকছে। তবে বিদেশি খেলোয়াড়দের পাওয়ার বিষয়ে আমাদে স্পষ্টতা প্রয়োজন। আইপিএল তার মনোমুগ্ধতা হারাবে যদি আমাদের দলে বিদেশি না থাকে। সর্বোপরি তাঁরা অন্য ভারতীয় খেলোয়াড়দের মতোও দলের অবিচ্ছেদ্য অংশ।"