El Clasico 2019: আজ লা লিগায় এল ক্লাসিকো, বার্সোলোনা বনাম রিয়াল মাদ্রিদ, দেখে নেব কারা কারা এই ম্যাচের ভাগ্য বদলাতে পারেন
(Photo Credits: Getty Images)

Barcelona vs Real Madrid- লা লিগায় (La Liga) আজ মরশুমের প্রথম এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে বার্সেলোনা (Barcelona) ও রিয়াল মাদ্রিদ (Real Madrid)। বৃহস্পতিবার ভারতীয় সময় রাত সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচ। ক্যাম্প নোউ (Camp Nou)-তে অনুষ্ঠিত হবে ইউরোপিয়ান ফুটবলের দুই দৈত্য় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। হাইভোল্টেজ ম্য়াচের উত্তাপ বাড়তে শুরু করে দিয়েছে ইতিমধ্য়েই। সারা পৃথিবীর ফুটবল প্রেমীরা অপেক্ষা করে থাকেন এই ম্য়াচের জন্য়। এল ক্লাসিকো -কে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট হিসাবে মানা হয়। এই টুর্নামেন্টে গ্রহের শীর্ষ ফুটবলারদের খেলতে দেখা যায়। জিনেদিন জিদানের সঙ্গে রোনাল্ডিনহোর টক্কর থেকে হালের লাওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দীর্ঘ এক দশকের লড়াই। এল ক্লাসিকো কখনই হতাশ করেনি ফুটবল প্রেমীদের। আজ রাতেই লড়াই হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের। আর এই ম্যাচ ঘিরে ফুটবল প্রেমীদের উন্মাদনা তুঙ্গে। এই প্রতিবেদনে আমরা দেখে নেব কারা কার এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন।

বার্সেলোনা

লাওনেল মেসি (Lionel Messi): ২০১৯ ষষ্ঠবারের জন্য বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি'ওর ফের উঠেছে লাওনেল মেসির হাতে। তাই এই মুহূর্তে তিনি ছন্দে রয়েছেন। নিজে গোল করছেন ও দলের বাকি খেলোয়াড়দের গোল করতে সাহায্য করছেন। মেসি এল ক্লাসিকোয় খেলতে পছন্দ করেন এবং রিয়াল মাদ্রিদকে কড়া চ্যালেঞ্জ জানাতে পারেন। আরও পড়ুন: Supreme Court Dismisses Review Petition: নির্ভয়া গণধর্ষণকাণ্ডে আসামীর সাজা পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

অ্যান্তোনিও গ্রিজমান (Antoine Griezmann): মরশুমের শুরুতে ছন্দে না থাকলেও ক্রমেই ছন্দে ফিরছেন অ্যান্তেনিও গ্রিজমান। প্রথম দিকে পিছিয়ে খেলতে শুরু করলেও ম্যাচ যত গড়াবে তিনি বলের গতি বাড়ানোর চেষ্টা করবেন। যাতে মেসি ও সুয়ারেজদের জন্য গোলে বল ঢোকানোর জায়গা করা যায়।

ফ্রেঙ্কি দি জং (Frenkie De Jong): নেদারল্যান্ডেসের এই প্রতিভাবান মিডফিল্ডারে দিকে নজর থাকবে সবার। বেশ দায়িত্ব নিয়ে তিনি খেলেন বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাঁকে মাদ্রিদের ডিফেন্স ভেঙে গোলে বল ঢোকানের জন্য চ্যালেন করে দিতে হবে।

রিয়াল মাদ্রিদ

সার্জিও রামোস (Sergio Ramos): স্প্যানিশ এই তারকা ফুটবলারের আজ অ্যাসিড টেস্ট। সব থেকে বেশি এল ক্লাসিকো খেলার রেকর্ডের মালিক হচ্ছেন তিনি। তাই রিয়াল মাদ্রিদের ক্যাপ্টেনের দিকে নদর থাকবে সবার।

করিম বেনজেমা (Karim Benzema): করিম বেনজেমা রিয়াল মাদ্রিদ স্কয়্যাডের আরও একজন অভিজ্ঞ। যিনি এই মুহূর্তে দারুন ফর্মে রয়েছেন। টুর্নামেন্টে নিজের ১৬টি গোল করেছেন, ৭টি গোল করতে সহায়তা করেছেন।

দুই হেভিওয়েট একে অপরের বিপক্ষে ২৭৫টি ম্যাচ খেলেছে। যেখানে বার্সেলোনা ১১৫টি, রিয়াল মাদ্রিদ ৯৯টি ম্যাচ জিতেছে। ৬১টি ম্যাচ ড্র করে শেষ হয়েছে।