East Bengal To Make ISL Debut: আইএসএল খেলবে ইস্টবেঙ্গল, জানিয়ে দিলেন নীতা আম্বানি
ইস্টবেঙ্গল! (Photo Credits: Quess East Bengal FC)

আসন্ন মরশুমেই ইন্ডিয়ান সুপার লিগে (ISL) আত্মপ্রকাশ করবে ইস্টবেঙ্গল (East Bengal)। রবিবার এই ঘোষণা করেছে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজকরা। ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের কর্ণধার নীতা আম্বানি (Nita Ambani) রবিবার সকালে লাল-হলুদ সমর্থকদের দিলেন সেই সুখবর। ইন্ডিয়ান সুপার লিগে একাদশতম দল হিসাবে অন্তর্ভুক্ত হল ইস্টবেঙ্গল। নভেম্বরে শুরু হবে আগামী আইএসএল। শতাব্দী প্রাচীন ক্লাবের নতুন বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট লিমিটেড আইএসএলে খেলার জন্য বিড তোলে।

আজ নীতা আম্বানি লিখলেন, "আইএসএল-এর জন্য খুবই খুশি এবং গর্বের মুহূর্ত যে ইস্টবেঙ্গল এফসি ও তাদের লাখ লাখ অনুরাগীদের আমরা আইএসএলে স্বাগত জানাচ্ছি। লাল-হলুদ ক্লাবের কয়েক লাখ সমর্থকের কাছে এটা অবশ্যই দারুন খুশির খবর হবে। দুই ঐতিহ্যশালী ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগানের আগামী দিনে ভারতীয় ফুটবলের ঐতিহ্য বহন করার সমুহ সম্ভাবনা রয়েছে। বিশেষ করে রাজ্য থেকে নতুন প্রতিভা তুলে আনার ক্ষেত্রে এই দুটি ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। দেশের ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে বাংলা বরাবরই অবদান রেখেছে। আশা করব বাংলার দুই প্রধান ক্লাব ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে আবারও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে।" আরও পড়ুন: Shane Watson's Grandmother Passed Away: আইপিএল চলাকালীন প্রিয়জনকে হারালেন চেন্নাই সুপার কিংস দলের এই অলরাউন্ডার

তিনি আরও লেখেন, "পশ্চিমবঙ্গ দেশে খেলার বিকাশে অপরিসীম অবদান রেখেছে। রাজ্য এবং ভারতজুড়ে আইএসএল-র ক্রমবর্ধমান পদক্ষেপ দেশে প্রতিযোগিতামূলক এবং শক্তিশালী ফুটবল ইকোসিস্টেম গড়ে তোলার আমাদের মিশনের দিকে আরও একটি পদক্ষেপ। "