Indian Super League 2019-20: ফাঁকা মাঠে হবে আইএসএল ফাইনাল
|(Photo Credits- ISL-Indian Super League_Facebook)

করোনাভাইরাসের প্রভাব পড়ল ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League 2019-20) ফাইনালে। দর্শক শূন্য মাঠে খেলা হবে ফাইনাল। ১৪ মার্চ গোয়ার জওহরলাল নেহরু স্টেডিয়ামে ( Jawaharlal Nehru Stadium) আইএসএলের (ISL) ফাইনালে মুখোমুখি হবে এটিকে (ATK FC) ও চেন্নাইয়ান এফসি (Chennaiyin FC)। তবে মাঠে কোনও দর্শক থাকবে না। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের তরফে সুব্রত দত্ত এই বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গেলেও রবিবার মোহনবাগান খেলতে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের সঙ্গে। যুবভারতীতে ডার্বির জন্য টিকিট বিক্রিও শুরু হয়ে গেছে। কিন্তু এখনও পর্যন্ত যা খবর, তাতে রবিবার ডার্বি হতে পারে ফাঁকা মাঠেই। ইতিমধ্যেই আইপিএল বাতিলের জন্য কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের পরামর্শ গিয়েছে আইপিএল কমিটির কাছে। এই পরিস্থিতিতে ভারত-সাউথ আফ্রিকা ম্যাচও ইডেনে ফাঁকা গ্যালারিতে হবে বলেই জানা যাচ্ছে। আরও পড়ুন: IPL 2020: মাঠে দর্শক ছাড়াই হবে আইপিএল, সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের

আইপিএল আয়োজন করার কোনও প্রয়োজন রয়েছে বলে মনে করে না কেন্দ্রীয় সরকার। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য বিসিসিআই ও আইপিএল কমিটিকে স্বাধীনতা দিয়েছে বিদেশ মন্ত্রক। এবছর আইপিএল বন্ধ করে দেওয়ার দাবিতে মাদ্রাজ হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। সেই আবেদনের ভিত্তিতে তার প্রেক্ষিতে বোর্ডের মতামত জানতে চেয়েছে আদালত। মহারাষ্ট্র সরকার ইতিমধ্যেই আইপিএলের টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে। অন্যদিকে কর্নাটক সরকার বেঙ্গালুরুতে আইপিএলের ম্যাচ আয়োজন করবে না বলে জানিয়ে দিয়েছে। আইপিএল বন্ধের আর্জি নিয়ে কেন্দ্রকে চিঠিও লিখেছে তারা। দেশে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা, তা ঠিক করতে শনিবার বৈঠকে বসছে টুর্নামেন্টের গভর্নিং কাউন্সিল। টুর্নামেন্ট পুরোপুরি বন্ধ না করে ফাঁকা মাঠে আইপিএলের ম্যাচগুলি আয়োজন করা সম্ভব কিনা, তা নিয়েও ওই বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর।