IPL 2020: মাঠে দর্শক ছাড়াই হবে আইপিএল, সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের
মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Photo Credits: Wikimedia Commons)

মুম্বই, ১১ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) প্রভাব পড়ছে বিশ্বের একাধিক লিগে। কিছু লিগ বন্ধ হচ্ছে, তো কোথাও দর্শক ছাড়াই খেলা হচ্ছে। এবার করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আইপিএল (Indian Premier League 2020) নিয়ে বড় সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র (Maharashtra) সরকার। কোনও দর্শক ছাড়াই মুম্বইয়ে আইপিএল ম্যাচ হবে বলে সিদ্ধান্ত নিয়েছে তারা। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়। সরকার বিধানসভায় এ নিয়ে একটি বিবৃতি দেবে বলে আশা করা হচ্ছে। মঙ্গলবার মহারাষ্ট্র সরকার জানিয়েছে, রাজ্যে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনাভাইরাসের কারণে সারা বিশ্বে তিন হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আজ মহারাষ্ট্র সরকারের এক মন্ত্রী বলেন, “করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে আমরা সব ধরণের সতর্কতা অবলম্বন করতে চাই। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আপাতত রাজ্যে কোনও বৃহৎ সমাবেশের অনুমতি দেওয়া হবে না এবং লোকদের তা এড়াতেও অনুরোধ করব। মন্ত্রিসভার বৈঠকে আইপিএলের বিষয়টি নিয়েও আলোচনা করা হয়েছিল এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে দর্শকদের জন্য টিকিট বিক্রি না হলে আইপিএল টুর্নামেন্টের অনুমতি দেওয়া হবে।" রাজ্যের আরেক মন্ত্রী বলেন, “বিসিসিআই জানিয়েছে যে আইপিএল ম্যাচের জন্য টিকিট বিক্রি না হলে তাদের কোনও সমস্যা হবে না। কারণ আইপিএল টুর্নামেন্টের মোট আয়ের বেশিরভাগই অন্য উৎস থেকে আসে, যেমন টিভি চ্যানেল, ওয়েবসাইট এবং বিজ্ঞাপনের লাইভ টেলিকাস্ট। যাতে তারা এই বছর ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।" আরও পড়ুন: I-League Champion Mohun Bagan: আই-লিগ জয় মোহনবাগানের, সবুজ-মেরুন আবিরে দিনের শেষে রং মাখল সমর্থকরা

২৯ মার্চ থেকে আইপিএল টুর্নামেন্ট শুরু হবে। প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) হবে ম্যাচ।