Euro 2020: সুইসদের রুখে গতবারের সেমিফাইনালিস্ট ওয়েলসের অভিযান শুরু

বাকু, ১২ জুন: ইউরোয় (UEFA Euro 2020) শুরুটা ড্র দিয়ে হল গতবারের সেমিফাইনালিস্ট ওয়েলসের (Wales)। গোটা ম্যাচে একাধিপত্য দেখিয়েও জিততে পারল না সুইজারল্যান্ড (Switzerland)। এক পয়েন্ট পেলেও গতবার ইউরোয় যে ফুটবলটা খেলে ওয়েলস দুনিয়াকে চমকে দিয়েছিল,এবারের ইউরোয় গ্যারেথ বেলরা প্রথম ম্যাচে তার ধারেকাছে যেতে পারলেন না বেলদের বিরুদ্ধে দাপট দেখাল সুইসরাই। আরও পড়ুন: আজ ইউরোয় তিনটি ম্যাচ, জানুন কী কী খেলা, কখন শুরু

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৪৯ মিনিটে কর্নার থেকে হেডে গোল করে সুইজারল্যান্ডকে এগিয়ে দেন এমবোলো। এরপর মোরের দুরন্ত গোলে ৭৪ মিনিটে সমতায় ফেরে। ম্যাচের শেষের দিকে গোল করে ফেলেছিল সুইসরা, কিন্তু ভার (VAR)-এর সিদ্ধান্তে অফ সাইডের কারণে এই গোল বাতিল হয়। এই গ্রুপের প্রথম ম্যাচে গতকাল ইতালি ৩-০ গোলে হারিয়ে দেয় তুরস্ককে।

সুইজারল্যান্ড-ওয়েলশের ম্যাচ ড্র হওয়ায় এই গ্রুপ থেকে নক আউট পর্বে ওঠার লড়াই জমে গেল। গ্রুপ থেকে সরাসরি দুটি দল প্রি কোয়ার্টার ফাইনালে উঠবে। তৃতীয় স্থানে থাকা দলকে অপেক্ষা করে থাকতে হবে অন্য গ্রুপের তৃতীয় স্থানে থাকা দলগুলির পয়েন্ট ও গোলপার্থক্যের উপর। গ্রুপের পরবর্তী ম্যাচ ১৬ জুন, বুধবার ওয়েলস বনাম তুরস্ক, সেদিন রাতে ইতালি খেলবে সুইজারল্যান্ডের বিরুদ্ধে।