Novak Djokovic: করোনা টিকা বিতর্কে আমেরিকায় যাওয়ার অনুমতি পেলেন না জকোভিচ, বাইডেনের হস্তক্ষেপের দাবি
Novak Djokovic (Photo Credits: Getty Images)

করোনা ভাইরাসের টিকা না নেওয়ায় গত বছর অস্ট্রেলিয়া ওপেনে খেলতে না দিয়ে দেশ থেকে বের করে দেওয়া হয়েছিল টেনিস কিংবদন্তি নোভাক জকোভিচকে। এবার মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিড টিকা বিতর্কে খেলার অনুমতি দেওয়া হল না সার্বিয়ার টেনিস কিংবদন্তিকে। ফ্লোরিড়ার সেনটর রিক স্কট সাফ জানিয়ে দিয়েছেন, জকোভিচের ক্ষেত্রে নিয়মের ব্যতিক্রম হবে ন। কোভিড টিকা না নিলে আমেরিকা যুক্তরাষ্ট্রের কোনও প্রদেশেই ঢোকা যাবে না। জকোভিচকে খেলার অনুমতি দেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের হস্তক্ষেপ দাবি করা হয়েছে। কারণ জোকারকে খেলতে না দেওয়া হলে আমেরিকায় হতে চলা দুটি বড় টেনিস টুর্নামেন্টের জৌলুস কমবে এবং দর্শকরা বঞ্চিত হবেন।

২২টি গ্রান্ডস্লামের মালিক আগামী সপ্তাহ থেকে মার্কিন মুলুকে হতে চলা ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স এবং তারপর মিয়ামি ওপেনে খেলার জন্য বিশেষ অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু ১১ মে পর্যন্ত আমেরিকায় ঢুকতে হলে এখনও কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক। এদিকে, জকোভিচের জেদ তিনি টুর্নামেন্ট মিস করবেন, কিন্তু করোনা টিকা নিয়েছেন কি না তা কিছুতেই জানাবেন না। ৩৭৮ সপ্তাহ পেশাদার টেনিসে এক নম্বর থাকার বিশ্বরেকর্ড গড়া সার্বিয়ান কিংবদন্তি জকোভিচকে মার্কিন যুক্তরাষ্ট্রে ঢোকার অনুমতি না দেওয়ায় ক্ষোভে ফুঁসছে সে দেশের টেনিসপ্রেমীরা। আরও পড়ুন- মেসির গোলের হাজার মাইলস্টোন

দেখুন টুইট

জকোভিচকে আমেরিকায় খেলতে না দিয়ে আসলে মার্কিনীদের বঞ্চিত করা হচ্ছে বলে তাদের দাবি। যেহেতু জকোভিচের একবার করোনা হয়ে গিয়েছে, তাই নতুন নিয়মে টিকা না নিলেও তাঁর আমেরিকায় ঢোকা বাধা নেই বলে দাবি তাদের।

করোনা টিকা নেওয়ায় জকোভিচ গত বছর দুটি গ্র্যান্ডস্লাম ও চারটি হাজার পয়েন্টের মাস্টার্স টুর্নামেন্টে খেলতে পারেননি।