Euro Cup 2020: বেলদের চার গোলে উড়িয়ে প্রথম দল হিসেবে শেষ আটে ডেনমার্ক

আমস্টারডাম, ২৬ জুন: গ্রুপ লিগে পরপর দুটো ম্যাচে হেরেও এবারের ইউরো কাপে (Euro Cup 2020) দারুণভাবে কামব্যাক করে কোয়ার্টার ফাইনালে উঠল ডেনমার্ক (Denmark)। শনিবার নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে প্রি কোয়ার্টার ফাইনালে ৪-০ গোলে ওয়েলশকে (Wales) হারিয়ে শেষ আটে উঠল ড্যানিশরা। ম্যাচের ২৭ মিনিটে ক্যাসপার ডোলবার্গের করা গোলে এগিয়ে যায় ডেনমার্ক। বিরতির পর এসেই ক্যাসপার তাঁর ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন। ম্যাচের একেবারে শেষের দিকে আরও দুটি গোল করেন ড্যানিশরা। আরও পড়ুন: 

কোপার কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, আর্জেন্টিনা কার বিরুদ্ধে খেলতে পারে জানুন

ম্যাচের  ৮৮ মিনিটে ডেনমার্কের তৃতীয় গোলটি করেন জোয়াকিম। আর একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে চতুর্থ গোলটি করেন মার্টিন ব্রেথওয়েট। গতবারের সেমিফাইনালিস্ট গ্যারেথ বেলের ওয়েলশকে সেভাবে দাঁড়াতেই দেয়নি ড্যানিশরা। ১৯৯২ ইউরোর চ্যাম্পিয়ন ড্যানিশরা আজ দারুণ ফুটবল খেলেন।

কোয়ার্টার ফাইনালে বাকুতে ডেনমার্ক খেলবে শেষ ষোলোয় নেদারল্যান্ডস-চেক প্রজাতন্ত্র ম্যাচের বিজয়ী দলের সঙ্গে।

চলতি ইউরোয় প্রথম ম্যাচে ফিনল্যান্ডের বিরুদ্ধে দলের তারকা ফুটবলার গ্যারি এরিকসেনর মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়ে কার্যত মৃত্যুর পথে ঢলে পড়ার ঘটনায় নড়ে গিয়েছিল ড্যানিশরা। দেশের মাটিতে তারা গ্রুপে পরপর দুটো ম্যাচে পরাজিত হয়ে কার্যত বিদায় নিয়েছিল। প্রথমে ফিনল্যান্ড, তারপর বেলজিয়ামের কাছে হারে ডেনমার্ক। কিন্তু ভাগ্যবশত গ্রুপের অন্য খেলাগুলোর ফল এমন হয় যাতে শেষ ম্যাচে বড় ব্যবধানে জিতলে গোলপার্থক্যে নক আউটে ওঠার সুযোগ ছিল ড্যানিশদের। বিশ্ব ফুটবলে কামব্যাকের জন্য বিখ্যাত ডেনমার্ক ঠিক সেটাই করেছিল। গ্রুপের শেষ ম্যাচে পুতিনের দেশে গিয়ে রাশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে শেষ ষোলো রাউন্ডে উঠেছিল। আর শেষ ষোলোয় ওয়েলশকে উড়িয়ে দিয়ে ডেনমার্ক আবার চমকে দিল। অন্যদিকে, কঠিন গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে নক আউটে উঠে হতাশ  করল ওয়েলশ।