Cristiano Ronaldo: রোনাল্ডো কেন রিজার্ভ বেঞ্চে! জল্পনায় বুঁদ ফুটবল বিশ্ব
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Photo Credits: Getty Images)

মিলান, ২৩ অগাস্ট: মরসুম শুরুর আগে থেকেই জল্পনা চলছিল। লিওনেল মেসির মত হয়তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)-ও ক্লাব ছাড়বেন। সেই জল্পনাটা উস্কে দিল সিরি এ (Serie A 2021-22 )-তে জুভেন্তাসের (Juventus) প্রথম ম্যাচে। রবিবার রাতে উদিনেস ( Udinese)-এর বিরুদ্ধে জুভেন্তাসের ম্যাচে রোনাল্ডো মাঠে নামলেন না। অথচ তাঁর ফিটনেস সংক্রান্ত কোনও সমস্যাই নেই। আরও বড় কথা রিজার্ভ বেঞ্চে কিছুটা যেন বিচ্ছিন্ন বাসিন্দা হয়েই থাকলেন সিআরসেভেন।  খবরে প্রকাশ, রোনাল্ডো নিজেই কোচকে অনুরোধ করেন তাকে যেন এই ম্যাচে মাঠে নামানো না হয়। আরও পড়ুন: মেসি ছাড়া বার্সেলোনা যেন মণিহারা ফণি, পিছিয় পড়ে কোনও রকমে ড্র বার্সার

রোনাল্ডোহীন জুভেন্তাস প্রথম ম্যাচে ২-২ গোলে আটকে গেল উদিনেস-এর বিরুদ্ধে। এখানেই বাঁধছে প্রশ্ন তাহলে কি জুভেন্তাস ছেড়ে ফের রিয়াল মাদ্রিদ বা ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে চলেছেন রোনাল্ডো?

জুভেন্তাস-এর ক্লাব কর্তারা অবশ্য বলছেন, রোনাল্ডো চলতি মরসুমেও তাদের সঙ্গেই আছেন। তবে ফুটবল বিশেষজ্ঞরা অন্যরকম গন্ধ পাচ্ছেন। চলতি ফুটবল মরসুমের শুরুটা হয়েছে দলবদলের বড় চমক দিয়ে। বার্সেলোনার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক শেষ করে, মেসি পাড়ি দিয়েছেন প্যারিস। তবে এখনও মাঠে নামেননি মেসি। মেসির মত রোনাল্ডোও ক্লাব বদলান কি না সেটার জল্পনাতেই বুঁদ ফুটবল বিশ্ব।

২০১৮ সালে রেকর্ড অর্থে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্তাসে যোগ দেওয়ার পর, ইতালির এই ক্লাবকে সেভাবে সাফল্য এনে দিতে পারেননি রোনাল্ডো। রোনাল্ডোকে যে কারণে এত খরচ করে আনা, সেই চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্তাস কিছুতেই সুবিধা করতে পারেনি। গত মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে প্রি কোয়ার্টার ফাইনালে পোর্তোর বিরুদ্ধে হেরে বিদায় নিয়েছিলেন রোনাল্ডোরা।