IND vs SA 3rd Test 2022: তৃতীয় টেস্টে ভারতকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে পুরল দক্ষিণ আফ্রিকা
IND vs SA 3rd Test 2022 (Photo: Twitter)

তৃতীয় টেস্টে ভারতকে ৭ উইকেটে হারিয়ে ঘরের মাঠে ২-১ টেস্ট জিতে নিল দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জিতে শুরুটা দারুণভাবে করেছিল ভারতীয় দল। কিন্তু ওয়ান্ডারার্সের পর নিউল্যান্ডসেও হেরে সিরিজ খোয়াতে হল ভারতীয় দলকে।

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ২২৩ রান তোলে ভারত। জবাবে ১৩ রান আাগে থেমে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। দ্বিতীয় ইনিংসে ভারত ১৯৮ রানে অলআউট হয়ে যায়। এই রানের মধ্যে ১০০ রানই এসেছে ঋষভ পন্থের ব্যাট থেকে। ভারত লিড পায় মাত্র ২১১ রানে। সেই রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে ভালই শুরু করে দক্ষিণ আফ্রিকা। গতকাল ম্যাচের তৃতীয় দিনের শেষে দুই ওপেনার মারক্রম (১৬) ও ডিন এলগার (৩০) ফিরে গেলেও জয়ের জন্য আর মাত্র প্রয়োজন ছিল ১১১ রান। হাতে ছিল ৮ উইকেট। আরও পড়ুন: Novak Djokovic's Visa Cancelled: অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা কার্যত শেষ, ফের ভিসা বাতিল নোভাক জোকোভিচের

ICC-র টুইট: 

আজ দুরন্ত ব্যাটিং করতে থাকেন কেগিন পিটারসন। লাঞ্চের আগে শার্দুল ঠাকুর তাঁর উইকেট তুলে নিলেও এই সেশনে দক্ষিণ আফ্রিকা আর কোনও উইকেট না হারিয়ে ৭০ রান যোগ করে। পিটারসন করেন ৮২ রান। লাঞ্চের পর আর কোনও উইকেট না হারিয়ে সহজেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন দুসান ও বাভুমা।

টেস্ট সিরিজের পর কেএল রাহুলের নেতৃত্বে টিম ইন্ডিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। চোটের কারণে অধিনায়ক রোহিত শর্মা ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে যান। ১৯, ২১ ও ২৩ জানুয়ারি তিনটি একদিনের ম্যাচ হবে।