Novak Djokovic's Visa Cancelled: অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা কার্যত শেষ, ফের ভিসা বাতিল নোভাক জোকোভিচের
Novak Djokovic (Photo Credits: Getty Images)

কোভিড টিকা না নেওয়ার কারণে টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচের (Novak Djokovic) ভিসা (Visa) ফের বাতিল করল অস্ট্রেলিয়া (Australia) সরকার। এই নিয়ে দ্বিতীয়বার বিশ্বের এক নম্বর টেনিস তারকার ভিসা বাতিল করল দ্বীপ রাষ্ট্রটি। এর ফলে জোকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সম্ভাবনা কার্যত নেই। আজ অস্ত্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক এক বিবৃতিতে ভিসা বাতিলের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিবৃতিতে তিনি জানিয়েছেন, "জনস্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার সবার স্বাস্থ্যের কথা ভেবে জোকোভিচের ভিসা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

মন্ত্রী আরও জানিয়েছেন যে প্রধানমন্ত্রী স্কট মরিসন সরকার অস্ট্রেলিয়ার সীমানা রক্ষার জন্য দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ, বিশেষ করে কোভিড সংক্রান্ত বিষয়ে। তবে, এখানেই শেষ নয়। অস্ট্রেলিয়ায় ঢোকার ক্ষেত্রেও নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারেন জোকার। ভিসা বাতিলের সিদ্ধান্ত কার্যকরী হওয়ার অর্থ হল নির্দিষ্ট পরিস্থিতি ছাড়া তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার নতুন ভিসা পাবেন না জোকোভিচ। আরও পড়ুন: Budget Session Of Parliament: ৩১ জানুয়ারি থেকে শুরু সংসদের বাজেট অধিবেশন, ১ ফেব্রুয়ারি পেশ সাধারণ বাজেট

অস্ট্রেলিয়া সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আগামী ১২ ঘন্টার মধ্যে আদালতে যেতে হবে জোকারকে। টেনিস তারকার আইনি টিম আশা প্রকাশ করছে যে আদালত ইতিবাচক সিদ্ধান্ত নেবে।