IPL 2020: হ্যারি গার্নির পরিবর্তে কেকেআরের টিমে দেখা যাবে সিপিএলের বোলার পাকিস্তান বংশোদ্ভূত মার্কিন নিবাসী আলী খানকে
আলী খান (Photo Credits: @CricAngel2020)

দুবাই, ১২ সেপ্টেম্বর: আইপিএল ২০২০-র (IPL 2020) ম্যাচ খেলছেন না কেকেআরের বোলার হ্যারি গার্নি। তাঁর পরিবর্তনে পাওয়া গেছে আমেরিকার ফাস্ট বোলার (American Fast Bowler) পাকিস্তান বংশোদ্ভূত আলী খান (Ali Khan)। গার্নির ঘাড়ে চোট থাকার কারণে অস্ত্রোপচার করতে যাবেন। সেই কারণে এবছরের থাকছেন না তিনি। চোটের জন্য  আইপিএল ও টি টোয়েন্টি দুটি থেকেই বাদ দেওয়া হয়েছিল তাঁকে।

ডান হাতি ফাস্ট বোলার কিছুদিন আগেই ক্যারাবিয়ান প্রিমিয়ার লীগে ট্রিনবাগো নাইট রাইডার্সের ম্যাচ খেলেছেন। তাই  গার্নির পরিবর্তে  এই দক্ষ বোলারকে নেওয়া হয় কলকাতা নাইট রাইডার্সের দলে। শেষ আটটি ম্যাচে আট উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে তাঁর। কেকেআরে তাঁর  যোগদানের  খবরটিতে সিলমোহর দেওয়া হয় সিএসকের ডোয়েন ব্রাভোর সঙ্গে আলী খানের ছবি দেখার পর। একই বিমানে একসঙ্গে দুবাইয়ের জন্য যাত্রা করেন তাঁরা। ব্রাভোর করা পোস্টটির নিচে লেখা ছিল 'পরবর্তী গন্তব্য দুবাই'। আরও পড়ুন, আইপিএল ২০২০-তে প্রথমবার কেকেআরের হাইজিন পার্টনার হল ভারতের খ্যাত হারবাল সাবান ব্র্যান্ড মেডিমিক্স

আইপিএল ২০২০-র সূচি অনুযায়ী ম্যাচ শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর থেকে। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (MI) ও চেন্নাই সুপার কিংস (CSK)। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা। কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হব। মুখোমুখি থাকবে মুম্বই ইন্ডিয়ান্স। কেকেআর-র প্রথম রাউন্ডের ম্যাচ ১ নভেম্বর, ২০২০-র মধ্যে হয়ে হয়ে যাওয়ার কথা। মুখোমুখি থাকবে রাজস্থান রয়্যালস। আইপিএল-এর ম্যাচগুলি হবে আবু ধাবি, শারজা ও দুবাইয়ে হবে। কেকেআরের বেশিরভাগ ম্যাচই খেলা হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।