India vs England 1st ODI 2021: ভারত বনাম ইংল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচে ক্রণাল প্রসিদ্ধর দাপটে ঘায়েল মর্গান বাহিনী
ভারতীয় দল(Photo Credits: BCCI)

পুণে, ২৪ মার্চ: ভারত বনাম ইংল্যান্ড, পুণেতে অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচে (India vs England 1st ODI 2021) ইংল্যান্ডকে রুখে দিল কৃষ্ণ-ঠাকুর। ৬৬ রানে জয় ছিনিয়ে নিল ক্রুণাল পাণ্ডিয়া, শিখর ধাওয়ান, প্রসিদ্ধ কৃষ্ণরা। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ধরে খেলতে থাকেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধওয়ন। রোহিত ৪২ বলে ২৮ রান করেন। এরপর শতরানের কাছাকাছি গিয়েও খালি হাতে ফিরতে হয় গব্বরকে। তিনি করেন ৯৮ রান। বিরাট কোহলীও অর্ধ শতরান করেন। ভারতও এরপর বেশ কয়েকটি উইকেট খুইয়ে ফেলে দ্রুত। তবে পরিস্থিতি সামাল দেন অভিষেক করা ক্রুণাল পাণ্ড্য ও কে এল রাহুল। ক্রুণাল করে ৩১ বলে ৫৮ ও রাহুল করেন ৪৩ বলে ৬২ রান। ভারতের স্কোর হয় ৩১৭। আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘দুর্যোধন থেকে সাবধান, ওরা আমাকে চমকালে আমি গর্জাই;’ মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে ওয়ান ডে ফর্ম্যাটে অভিষেক ম্যাচে দুর্দান্ত খেলল ক্রুনাল পান্ডিয়া। বিজয় হাজারে ট্রফিতে নিয়মিত পারফর্ম করার জন্যই ওকে টিমে নেওয়া হয়েছে। প্রথম সুযোগেই ৩১ বলে ৫৮ নট আউট। জনি বেয়ারস্টো যে ভাবে খেলছিল, একটা সময় ম্যাচ ইংল্যান্ডের হাতের মুঠোয় ছিল। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের মতো এখানেও ইংল্যান্ডকে ডোবাল মিডল অর্ডার। গোটা টি-টোয়েন্টি সিরিজে এই মিডল অর্ডার রান না পাওয়ার জন্যই ভুগতে হয়েছে মর্গ্যানকে। মার্ক উড ভাল বল করে ২ উইকেট নেন। বেন স্টোকস নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ডও। জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৩৫ রানের জুটি গড়ে তোলেন তারা। এরপর অধিনায়ক মর্গ্যান ও পরের দিকে মঈন আলি কিছুটা ভাল খেললেও দলকে জেতাতে পারেননি।

বল হাতে একেবারে যোগ্য সঙ্গত করেন প্রসিদ্ধ কৃষ্ণ। অভিষেক ম্যাচেই ৪ উইকেট তুলে নেন তিনি। জেসন রয়কে আউট করে ইংরেজদের প্রথম ধাক্কা দেন তিনি। বেন স্টোকসকেও আউট করেন। পরের দিকে স্যাম বিলিংস ও টম কারেনকেও সাজঘরের রাস্তা দেখান তিনি। বল হাতেও ১টি উইকেট পান ক্রুণাল।