IND vs AUS 3rd Test: সিডনি টেস্টে প্রথম ইনিংসে ৯৪ রানের লিড নিল অস্ট্রেলিয়া
India vs Australia (Photo Credits: Twitter)

সিডনি টেস্টে (IND vs AUS 3rd Test) প্রথম ইনিংসে ৯৪ রানের লিড নিল অস্ট্রেলিয়া (Australia)। ভারতের (India) প্রথম ইনিংস শেষ হল ২৪৪ রানে। শুক্রবার ২ ওপেনারকে হারিয়ে ভারতের রান ছিল ৯৬। শনিবার চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কে রাহানে দলকে বড় রানের ভিত গড় দিতে ব্যর্থ হন। পেসার প্যাট কামিন্সের বলে ২২ রান করে আউট হন রাহানে। একের পর এক উইকেট হারাতে থাকে ভারত। এরপর জস হ্যাজেলউডের ডিরেক্ট থ্রোয়ে রান আউট হয়ে ফিরতে হয় হনুমান বিহারীকে। ১৪২ রানে ভারতের ৪ উইকেট পড়ে যায়। সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন পূজারা এবং ঋষভ পন্থ। কিন্তু নতুন বল নিয়ে হ্যাজেলউড তুলে নেন পন্থের উইকেট। ৬৭ বলে ৩৬ রান করেন তিনি। পরের ওভারেই ফেরেন পূজারা (১৭৬ বলে ৫০ রান)। কামিন্সের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

অভিষেক ম্যাচে মেলে ধরতে পারলেন না নবদীপ সাইনি। ১৩ বলে ৪ রান করে স্টার্কের বলে আউট করেন তিনি। ব্যাট করতে নেমে খাতা খুলতে পারেননি আউট জসপ্রীত বুমরা। রান আউট হয়ে যান তিনি। এরপর কামিন্সের বলে আউট হন মহম্মদ সিরাজ। ২৮ রানে অপরাজিত থেকে যান রবীন্দ্র জাদেজা। ২৪৪ রানে অল আউট আউট হয়ে যায়। আরও পড়ুন: Mohammed Siraj Reveals Reason for His Tears: 'বাবার কথা মনে পড়ে গেছিল', কান্নার কারণ জানালেন মহম্মদ সিরাজ

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ৩৩৮ রানে। ভারতের হয়ে ৪টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। স্মিথকে দুর্দান্ত রান আউটও করেন তিনি। সিডনি টেস্টের প্রথম ইনিংসে ২টি করে উইকেট নেন জসপ্রীত বুমরাহ এবং ডেবিউট্যান্ট নভদীপ সাইনি। এক উইকেট নেন মহম্মদ সিরাজ।