ECB Writes ICC: পঞ্চম টেস্টের ভবিষ্যত নিয়ে আইসিসি-কে চিঠি লিখল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড
Indian players celebrating their win in the fourth Test (Photo credit: Twitter)

ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিরুদ্ধে বাতিল হওয়া পঞ্চম টেস্টের (England vs India 5th Test) ভবিষ্যত নিয়ে আইসিসি-কে (ICC) চিঠি লিখল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)। এই চিঠি যাওয়ার পরে এটা ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে পঞ্চম টেস্ট বাতিল নিয়ে দুই দেশের বোর্ড সমঝোতায় পৌঁছতে পারেনি। ভারতীয় দলে কোভিড সংক্রমণের কারণেই শেষ টেস্ট বাতিল করা হয়। তবে সিরিজে ২-১ এ এগিয়ে রয়েছে কোহলিরা।

সূত্রের খবর, ইসিবি চাইছে আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটি এই সমস্যাটি সমাধান করুক। ইসিবি চাইছে আইসিসি এমন সিদ্ধান্ত নিক যাতে তারা বিমা দাবি করতে পারে। কারণ কোভিডের কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হলে ইসিবি-র ৪০ মিলিয়ন পাউন্ড লোকসান হবে। আরও পড়ুন: Cristiano Ronaldo: ওল্ড ট্র্যাফোর্ডে জোড়া গোল করে ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

ভারতীয় দল জানিয়েছে, কোভিডের কারণে তারা মাঠে দল নামাতে অক্ষম ছিল। অন্যদিকে, ইসিবির যুক্তি হতে পারে যে ভারতীয় খেলোয়াড়দের RT-PCR পরীক্ষার রিপোর্ট দু'বারই নেগেটিভ এসেছিল। তা সত্ত্বেও তারা খেলতে অনিচ্ছুক ছিল। যদি আইসিসি টেস্টকে পরিত্যক্ত বলে ঘোষণা করে, তাহলে ভারত ২-১ সিরিজ জিতবে। কিন্তু যদি ডিআরসি রুলিং ইংল্যান্ডের পক্ষে যায়, তাহলে সিরিজ ২-২ হবে। তাতে ইসিবি বিমা দাবি করতে পারবে।