MI vs CSK, IPL 2020: আইপিএল ২০২০-র প্রথম ম্যাচে ৫ উইকেটে জয়ী চেন্নাই সুপার কিংস
মুম্বই ইন্ডিয়ান্স ও সিএসকে

হাড্ডাহাড্ডি ম্যাচ শেষে আইপিএল ২০২০-র (IPL 2020) উদ্বোধনী ম্যাচ জিতল চেন্নাই সুপার কিংস (CSK)। ম্যাচের শেষ মুহূর্তে ব্যাট করতে মাঠে নামেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni)। শেষ বলে দু প্লেসি রান নিয়ে দলকে দুর্দান্ত জয় এনে দিলেন।

। ম্যাচের  শুরু থেকে ৪৪ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন দু প্লেসি। ৪ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিল চেন্নাই।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের মহেন্দ্র সিং ধোনি, ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স (MI)। মুম্বইয়ের হয়ে ওপেন করতে নামেন রোহিত ও কুইন্টন ডি কক। চেন্নাইয়ের হয়ে বোলিং আক্রমণ শুরু করে দীপক চাহার। পঞ্চম ওভারে পীযূষ চাওলাকে বোলিং আক্রমণে আনেন ধোনি। প্রথম বলে কোনও রান করতে না পারলেও, দ্বিতীয় বলে এক রান করেন ডি কক। তৃতীয় বলে রোহিত কোনও রান করতে পারেননি। চতুর্থ বলে আউট হন রোহিত (১২)। তিনি কুরানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। সেখানেই প্রথম সাফল্য পায় চেন্নাই।

আরও পড়ুন, গরিব কল্যাণ যোজনার সুবিধা কেন পায়নি রাজ্য? ভারত-চিন সংঘর্ষের মধ্যেও চিনা ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছে ভারত? লোকসভায় প্রশ্ন তুললেন অধীর চৌধুরী

করোনার কারণে গত মার্চ মাসে আয়োজন করা যায়নি আইপিএল। অবশেষে আজ থেকে শুরু হবে বাইশ গজের যুদ্ধ। বিশ্বের সবচেয়ে বড় এই টি ২০ ক্রিকেট টুর্নামেন্টের আসর। উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্সদের ঝুলিতে চারটি আইপিএল শিরোপা রয়েছে। অন্যদিকে এমএস ধোনির অধীনে সিএসকে (CSK) তিনবার আইপিএল জিতেছে। যখনই এই দুই পক্ষ লড়াইয়ে নামে ভক্তদের বিনোদনের কোনও অভাব হয় না। গতবার ফাইনালে চেন্নাইকে ১ রানে হারিয়ে আইপিএল জেতে মুম্বই।