IPL 2020: করোনাভাইরাসের জেরে ২১ দিনের লকডাউন, বাতিলের পথে আইপিএল?
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৫ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে আজ থেকে দেশে ২১ দিনে লকডাউন শুরু হয়েছে। আর এর জেরে আইপিএল (IPL 2020) হওয়ার আশা ক্রমেই চলে যাচ্ছে তলানিতে। বলা যেতে পারে যে একপ্রকার বাতিল হয়ে যেতে পারে এই টুর্নামেন্ট। লকডাউন ১৪ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে এবং এর পরে এটি বাড়ানোর প্রবল সম্ভাবনা রয়েছে। এর আগে, আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিল এবং এখন লকডাউন শুরু হওয়ার পর তা আরও পিছিয়ে পিছিয়ে দেওয়া হবে বা পুরোপুরি বাতিল করে দেওয়া হতে পারে।

আইপিএল ২০২০ ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাস মহামারী দেখা দেওয়ায় লীগটি পিছিয়ে দেওয়া হয়েছিল। করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে টেলি কনফারেন্স বৈঠক বাতিল করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। আরও পড়ুন: Kolkata: কোয়ারান্টাইন সেন্টারের জন্য ‘ফোর্ট রায়চক’ দিলেন শিল্পপতি হর্ষ নেওটিয়া, ইডেন দেওয়ার প্রস্তাব সৌরভ গাঙ্গুলির

লকডাউনের আগে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিও (Sourav Ganguly) আইপিএল হওয়ার ব্যাপারে আশা দেখাতে পারেননি। তিনি বলেন, "আমি এই মুহুর্তে কিছু বলতে পারছি না। আমরা আগে যেখানে ছিলাম সেখানেই রয়েছি। গত ১০ দিনে কোনও কিছুই বদল হয়নি। সুতরাং আমার কাছে এর কোনও উত্তর নেই। একই পরিস্থিতি রয়েছে।"

তবে শুধু আইপিএল নয়, ভারতীয় দলের ক্রীড়াসূচি নিয়েও আগামীদিন বিসিসিআই-কে বসতে হবে। কারণ ভারত জুন মাসে শ্রীলঙ্কা সফরে যাব। তারপরে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তাবিত সিরিজ রয়েছে, এশিয়া কাপ রয়েছে। সর্বোপরি রয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2020)।