2022 Winter Olympics: করোনার ভয়ে দর্শকহীন শীতকালীন অলিম্পিক আয়োজন করবে চিন
Virus Outbreak In China (Photo Credit: Twitter)

বেজিং, ১৭ জানুয়ারি: ১৩ বছর পর চিনে আয়োজিত হতে চলেছে অলিম্পক গেমস (Olympic Games)। ২০০৮ বেজিংয়ে গ্রীষ্মকালীন গেমস আয়োজন হওয়ার পর, এবার সেখানেই বসতে চলেছে শীতকালীন অলিম্পিকের (2022 Winter Olympics)

আসর। ৪ ফেব্রুয়ারি থেকে চিনের রাজধানী বেজিংয়ে শুরু হতে চলেছে শীতকালীন অলিম্পিক। তার ঠিক আগেই চিনে ফের করোনা সংক্রমণ বেড়ে চলেছে। বেজিংয়ের আশেপাশে বাড়ছে ওমিক্রনের দাপটও। এমনকী করোনার কারণে বেজিংয়ের পাশে বেশ কিছু অঞ্চলও লকডাউনও করে দেওয়া বলে খবর।

চলতি সপ্তাহে বেজিংয়ে ওমিক্রন সংক্রমণ বাড়ার খবরও প্রকাশিত হয়েছে। এমন সময় কোনও ঝুঁকি না নিয়ে, গত বছর টোকিও গ্রীষ্মকালীন অলিম্পিকের মতই দর্শকহীন শীতকালীন গেমস আয়োজন করতে চলেছে চিন। আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় নট আউট ৭০ রাফায়েল নাদালের

একমাত্র কিছু সংখ্যাক আমন্ত্রিতদের নিয়েই বেজিংয়ে শীতকালীন অলিম্পিক আয়োজিত হবে বলে আয়োজকরা জানালেন। শীতকালীন অলিম্পিকে টিকিট বিক্রির পরিকল্পনা বন্ধ করে দেওয়া হল। এমনিতেই রাজনৈতিক ও মানবাধিকার ইস্যুতে শীতকালীন আয়োজন নিয়ে বেশ চাপে আছে চিন। কিছু দেশ চিনেরক শীতকালীন অলিম্পিক বয়কট করার কথা ভাবছে বলে খবর। এমন সময় করোনা নিয়ে কোনও ঝুঁকি না নিয়ে দর্শকহীন গেমসের সিদ্ধান্ত নিল ড্রাগনের দেশ। প্রসঙ্গত, এই প্রথম শীতকালীন অলিম্পিক গেমস আয়োজন করবে চিন।

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রয়ারি বেজিং সহ চিনের তিনটি শহরে আয়োজিত হবে শীতকালীন অলিম্পিক গেমস। মোট ৭টি খেলার ১০৯টি ইভেন্টের খেলা হবে এবারের বেজিং শীতকালীন গেমসে। ভারত এবারের বেজিং শীতকালীন গেমসে অংশগ্রহণ করবে। শীতকালীন অলিম্পিক গেমসের আকর্ষক হল আইস হকি, ফিগার স্কেটিং, স্কি (স্নো বোর্ডিং), লুগের মত খেলা।